রাহুল গান্ধীকে লাদেনের সঙ্গে তুলনা

লাদেনের মতোই দাড়ি বড় করছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী, বলেছেন বিহারের বিজেপি প্রধান সম্রাট চৌধুরী।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2023, 03:16 PM
Updated : 10 June 2023, 03:16 PM

জঙ্গি গোষ্ঠী আল কায়েদার প্রয়াত নেতা ওসামা বিন লাদেনের সঙ্গে ভারতের কংগ্রেস পার্টির নেতা রাহুল গান্ধীর তুলনা করেছেন বিহার রাজ্যে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রেসিডেন্ট সম্রাট চৌধুরী। 

এনডিটিভি জানায়, শনিবার বিহারের আরারিয়ার এক সমাবেশে বক্তব্যদানকালে তিনি বলেন, “লাদেনের মতোই দাড়ি বড় করছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মতো হবেন বলেও গান্ধী মনে করছেন।”

কিন্তু শুধু দাড়ি বড় করেই কেউ দেশের প্রধানমন্ত্রী হতে পারেন না বলে মন্তব্য করেছেন সম্রাট।

রাহুল গান্ধী সম্প্রতি ভারত জোড়ো যাত্রায় অংশ নিয়েছিলেন। সেখানে তাকে দাড়িসহ দেখা যায়। পরে পদযাত্রা শেষে তিনি আবার দাড়ি ছেঁটে ফেলেন।

ওই ঘটনার কয়েক মাস পর তাকে নিয়ে ওই মন্তব্য করলেন সম্রাট চৌধুরী। তিনি কেবল রাহুলকে নিয়ে কটাক্ষ করেছেন তাই নয়,বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে নিয়েও সমালোচনা করেছেন।

বলেছেন, নীতিশ কুমার দেশব্যাপী ভ্রমণ করছেন। সবাইকে বলে বেড়াচ্ছেন তিনি দেশের প্রধানমন্ত্রী। নীতিশ কুমার কী প্রধানমন্ত্রী? প্রশ্ন তুলে বলেন সম্রাট।

তিনি বলেন, “তিনি (নীতিশ) কী মানসিক ভারসাম্য হারিয়েছেন নাকি আমি? বলুন আপনারা। বিজেপি’র এ নেতা একজন প্রধানমন্ত্রী প্রার্থীর বিষয়ে সিদ্ধান্ত নিতে বিরোধীদের অক্ষমতা নিয়ে প্রশ্ন তেলেন। বলেন, ‘গজনি’ ছবিতে আমির খানের চরিত্রের সঙ্গে মেলে নীতিশ কুমারের মানসিক অবস্থা। 

নীতিশ কুমার গত বছর বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করে কংগ্রেস, আরজেডি এবং বামপন্থি দলগুলোর সমন্বয়ে গড়ে উঠা ‘মহাগাঠবন্ধন’-এ যোগ দেন।