১৫ ফেব্রুয়ারি প্রকাশ পেতে যাচ্ছে এক্সবক্স-এর ভবিষ্যৎ

‘হাই-ফাই রাশ’ ও ‘সি অফ থিভস’, গেইম স্টুডিও ‘বেথেসডা’র ‘স্টারফিল্ড’ ও ‘ইন্ডিয়ানা জোনস’-এর মতো গেইমগুলো সম্ভবত এক্সবক্সের বাইরের প্ল্যাটফর্মে আসতে চলেছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2024, 08:15 AM
Updated : 14 Feb 2024, 08:15 AM

কয়েক সপ্তাহ ধরে ছড়ানো গুজব বলছিল জনপ্রিয় গেইমিং কনসোল এক্সবক্সের নিজস্ব সব গেইমের সংস্করণ আসতে চলেছে পিএস৫ ও নিন্টেন্ডো সুইচে’র মতো প্রতিদ্বন্দ্বী কনসোলে। সেটি আসলেই হচ্ছে কি না তা জানা যাবে মাইক্রোসফটের আয়োজনে।

আনুষ্ঠানিকভাবে এক্সবক্সের ভবিষ্যত পরিকল্পনা জানানোর উদ্যোগ নিয়েছে মাইক্রোসফট। ১৫ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার সিলিকন ভ্যালির স্থানীয় সময় ১২টায় আয়োজনটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বলে প্রতিবেদনে লিখেছে প্রযুক্তি সাইট ভার্জ।

গুজব ছিল, অ্যাকশন গেইম ‘হাই-ফাই রাশ’ ও ‘সি অফ থিভস’; আর জনপ্রিয় গেইম স্টুডিও ‘বেথেসডা’র আরপিজি গেইম ‘স্টারফিল্ড’ ও ‘ইন্ডিয়ানা জোনস’-এর মতো গেইমগুলো সম্ভবত এক্সবক্সের বাইরের প্ল্যাটফর্মে আসতে চলেছে বলে প্রতিবেদনে লিখেছে ভার্জ।

মাইক্রোসফট এসব গুজব বিষয়ে সরাসরি কোনো প্রতিক্রিয়া জানায়নি। তবে, কোম্পানির গেইম বিভাগের সিইও ফিল স্পেন্সার এসব গুজবের কথা নাকচও করেননি। “আমরা শুনেছি, এবং আপনাদের কথা শুনছি,” – গত সপ্তাহে এক্সবক্সের আয়জোনের কথা ঘোষণা করার আগে বলেন তিনি।

মাইক্রোসফট নিশ্চিত করেছে, কোম্পানির গেইমিং বিভাগের সিইও ফিল স্পেন্সার, এক্সবক্সের সভাপতি সারাহ বন্ড ও এক্সবএক্স স্টুডিওর প্রধান ম্যাট বুটি সকলেই এ আয়োজনে এক্সবক্সের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলবেন।

এ আয়োজনটি এক্সবক্সের একটি আনুষ্ঠানিক পডকাস্ট হিসেবে প্রচারিত হওয়ার কথা রয়েছে। ইউটিউবে এক্সবক্সের ভিডিও পডকাস্ট প্রকাশ করে মাইক্রোসট। আর বৃহস্পতিবার ইউটিউবে ভিডিও স্ট্রিমিংয়ের মাধ্যমে আয়োজনটি দেখানো হতে পারে বলে উঠে এসেছে ভার্জের প্রতিবেদনে।

এ মাসের শুরুতে গেইম বিশারদরা ইঙ্গিত দিয়েছিলেন জনপ্রিয় গেইম হাই-ফাই রাশ পিএস৫ ও নিন্টেন্ডো সুইচে প্রকাশ পেতে চলেছে, এর কয়েকদিন পরেই এলো এ আয়োজনের ঘোষণা।

পাশাপাশি, মাইক্রোসফট আসন্ন ‘ইন্ডিয়ানা জোনস’ গেইমটি পিএস৫ কনসোলে চালু হওয়ার কথা বিবেচনা করছে বলে গত সপ্তাহে এক প্রতিবেদনে লিখেছিল ভার্জ।

এত সব জল্পনার অবসান হতে পারে বৃহস্পতিবারে, যখন মাইক্রোসফট নিজেদের পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করবে।