উন্মোচনের আগেই ফাঁস স্যামসাং গ্যালাক্সি এস২৩’র ছবি

‘এস২৩’ ডিভাইসের শ্যাশিতে দেখা মিলেছে আগের বিভিন্ন মডেলের ধাতব ফ্রেইম ও গ্লাস কভার। আসবে: কালো, সাদা, সবুজ ও গোলাপী রঙে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2023, 12:44 PM
Updated : 12 Jan 2023, 12:44 PM

স্যামসাংয়ের পরবর্তী আয়োজনে ‘গ্যালাক্সি এস ২৩’ সিরিজের ডিভাইস উন্মোচনের কথা থাকলেও এর বিভিন্ন ছবি আগেই ফাঁস হয়ে গেছে।

এইসব ছবি উন্মোচন করেছে জার্মান সাইট উইনফিউচার। আর এতে ‘গ্যালাক্সি এস২৩’ ডিভাইসের ভিত্তি মডেলের নকশার পাশাপাশি এর বিভিন্ন রঙের দেখাও মিলেছে।

উইনফিউচার প্রকৌশল রোলান্ড কোয়ান্ডটের তথ্য অনুযায়ী, এগুলো আগের কোনো মডেলের ভিত্তিতে ভক্তের তৈরি কোনো ছবি নয়, বরং স্যামসাংয়ের বাণিজ্যিক প্রচারণার অফিসিয়াল ছবি। নতুন হ্যান্ডসেটটি আরও কাছে থেকে দেখতে উইনফিউচারের প্রতিবেদনে তালিকাভুক্ত অন্যান্য ছবি দেখার পরামর্শ দিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ।

ডিভাইসটি চারটি রঙে মিলবে: কালো, সাদা, সবুজ ও গোলাপী

এই ঘটনা সত্য হলে ডিভাইসের পূর্বসুরী মডেল ‘গ্যালাক্সি এস২২’-এর মতো ‘ক্যামেরা আইল্যান্ড’ নামের ফিচারটি থাকবে না এতে। ফলে, ফোনের তিনটি ক্যামেরা পৃথকভাবে বেরিয়ে আসবে।

উইনফিউচারের এমন ফাঁসের অতীত অভিজ্ঞতা বিবেচনায় নিয়ে একে বিশ্বাসযোগ্য বলেই রায় দিয়েছে ভার্জ।

‘এস২৩’ ডিভাইসের শ্যাশিতে দেখা মিলেছে আগের বিভিন্ন মডেলের ধাতব ফ্রেইম ও গ্লাস কভারের সংমিশ্রণ। আর ফাঁস হওয়া ছবি থেকে ইঙ্গিত মিলছে, এগুলো চারটি রঙে আসবে: কালো, সাদা, সবুজ ও গোলাপী।

ডিভাইসের বিভিন্ন ফিচার সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া সম্ভব হয়নি। অনুমান বলছে, এতে থাকতে পারে তুলনামূলক উজ্জ্বল ‘ওলেড’ ডিসপ্লে, উচ্চ রেজুলিউশনের ক্যামেরা সেন্সর, কম আলোয় ভালো কার্যকারিতার সুবিধা ও কোয়ালকমের সর্বশেষ ফ্ল্যাগশিপ দ্বিতীয় প্রজন্মের প্রসেসর ‘স্ন্যাপড্রাগন ৮’। আর এটি সবার আগে উত্তর আমেরিকায় আসবে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে ভার্জ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক