যৌথ স্ট্রিমিং সেবা দিতে আলোচনায় অ্যাপল-প্যারামাউন্ট

এ যৌথ উদ্যোগে কোম্পানি দুটি এমন গ্রাহকদের আকৃষ্ট করতে পারবে, যারা দ্রব্যমূল্যের উর্ধ্বগতির পর থেকে ‘ব্যয়-সচেতন’ হয়ে পড়েছেন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2023, 10:44 AM
Updated : 2 Dec 2023, 10:44 AM

নিজ নিজ স্ট্রিমিং সেবাকে সমন্বিত করে তা আগের তুলনায় কম খরচে গ্রাহকের কাছে পৌঁছে দিতে আলোচনা করেছে দুই শীর্ষ স্ট্রিমিং সেবাদাতা কোম্পানি ‘অ্যাপল টিভি প্লাস’ ও ‘প্যারামাউন্ট গ্লোবাল’।

এ আলোচনার লক্ষ্য, কোম্পানি দুটির স্ট্রিমিং সেবা পৃথকভাবে নিতে গ্রাহকের যে মাসিক খরচ হয়, তা কমিয়ে আনা। সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে বিষয়টি নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে মার্কিন বাণিজ্য প্রকাশনা ওয়াল স্ট্রিট জার্নাল।

রয়টার্স বলছে, এ যৌথ উদ্যোগে কোম্পানি দুটি এমন গ্রাহকদের আকৃষ্ট করতে পারবে, যারা দ্রব্যমূল্যের উর্ধ্বগতির পর থেকে ‘ব্যয়-সচেতন’ হয়ে পড়েছেন।

গত মাসে সংশ্লিষ্ট সূত্রের বরাতে রয়টার্সের আরেক প্রতিবেদনে উঠে আসে, নেটফ্লিক্সের বিজ্ঞাপনযুক্ত সংস্করণ ও ওয়ার্নার ব্রাদার্স ডিস্কভারি’র ম্যাক্স স্ট্রিমিং সেবাকে একত্র করে মাসিক ১০ ডলারের গ্রাহক সেবা চালুর পরিকল্পনা করেছে ইন্টারনেট সেবাদাতা কোম্পানি ‘ভেরাইজন’, যেখানে সেবা দুটি পৃথকভাবে কিনতে গেলে গ্রাহককে গুণতে হতো ১৭ ডলার।

এ সপ্তাহের শুরুতে নিত্যপণ্য সরবরাহকারী অ্যাপ ‘ইনস্টাকার্ট’ বলেছে, তারা যুক্তরাষ্ট্রে কোম্পানির আর্থিক ফিভিত্তিক গ্রাহকদের বাড়তি খরচের কমিয়ে আনতে এনবিসিইউনিভার্সালের স্ট্রিমিং সেবা ‘পিকক’-এর সঙ্গে চুক্তি করেছে।

অন্যদিকে, অ্যাপল ও প্যারামাউন্টের মধ্যে আলোচনা এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। ডব্লিউএসজে’র প্রতিবেদন অনুযায়ী, বান্ডেল অফারটি কী ধরনের হতে পারে, সে বিষয়টি এখনও পরিষ্কার নয়।

এ প্রসঙ্গে রয়টার্সকে কোনো মন্তব্য করতে রাজি হয়নি প্যারামাউন্ট। এমনকি অ্যাপলের পক্ষ থেকেও তাৎক্ষণিক সাড়া মেলেনি।