‘আগুন নিয়ে খেলেছে রিয়াল’, বললেন বিরক্ত আনচেলত্তি

২-০ গোলে এগিয়ে যাওয়ার পর খেলায় ঢিলেমি চলে আসায় অসন্তুষ্ট রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2023, 05:45 AM
Updated : 9 Feb 2023, 05:45 AM

স্কোরলাইন বলবে, সহজ জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। আদতে জয়ের ব্যবধান বড় হলেও খুব সহজে তা ধরা দেয়নি। ৪-১ গোলের এই জয়ের পরও তাই সন্তুষ্ট নন কার্লো আনচেলত্তি। রিয়াল মাদ্রিদ কোচের মতে, প্রতিপক্ষকে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে না দিয়ে বিপদ জিইয়ে রেখেছিল তার দল।

ক্লাব বিশ্বকাপের সেমি-ফাইনালের এই লড়াইয়ে শেষ পর্যন্ত আল আহলিকে বড় ব্যবধানে হারালেও ৯১ মিনিট পর্যন্ত ফল ছিল ২-১। তবে যোগ করা সময়ে আরও দুটি গোল করে স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

চোটের কারণে করিম বেনজেমা, থিবো কর্তোয়া, এদের মিলিতাওসহ নিয়মিত একাদশের সাতজনকে ছাড়া খেলতে নেমেও অবশ্য রিয়াল এগিয়ে যায় ২-০ গোলে। প্রথমার্ধের শেষ দিকে গোল করেন ভিনিসিউস জুনিয়র, দ্বিতীয়ার্ধের শুরুতেই ফেদে ভালভেরদে।

এরপরই একটু ঢিলেমি দেখা যায় রিয়ালের খেলায়। ৬৫তম মিনিটে পেনাল্টি গোলে ব্যবধান কমায় আল আহলি। ৭৯তম মিনিটে সমতা ফেরানোর খুব কাছাকাছিও গিয়েছিল মিশরের ক্লাবটি। কিন্তু রিয়ালকে রক্ষা করেন গোলকিপার লুনিন।

নির্ধারিত সময়ের তিন মিনিট আগে লুকা মদ্রিচ পেনাল্টি মিস করলে রিয়ালের দুর্ভাবনা বাড়ে আরও। শেষ পর্যন্ত রদ্রিগো ও সের্হিও আরিবাসের গোলে বড় জয়েই পৌঁছে যায় ফাইনালে।

তবে ২-০ গোলে এগিয়ে যাওয়ার পর রিয়াল যেভাবে খেলেছে, তা পছন্দ হয়নি কোচ আনচেলত্তির।

“২-০ গোলে এগিয়ে যাওয়ার পর আমরা ভেবেছিলাম যে খেলা শেষ এবং একটু বেশিই ড্রিবল করতে শুরু করেছিলাম। আমাদের ছন্দ নষ্ট হয়েছে, নিয়ন্ত্রণ হারিয়েছি। আমরা ভেবেছিলাম যে ম্যাচ জিতেই গেছি, কিন্তু ফুটবল এভাবে হয় না।”

“আমরা রিল্যাক্সড হয়ে গিয়েছিলাম। এটা আগুন নিয়ে খেলার মতো, এমনটি হতে দেওয়া যাবে না। আমাদেরকে টানা ভালো খেলে যেতে হবে এবং ম্যাচের শেষ পর্যন্ত মনোযোগ ধরে রাখতে হবে। এই টুর্নামেন্টে আমাদের পাওয়ার খুব বেশি কিছু নেই, হারানোর আছে অনেক কিছু।”

তবে রিয়াল যেভাবে খেলা শেষ করেছে, তাতে অবশ্য খুশি কোচ।