পয়েন্ট হারিয়ে নিজেদেরই দায় দিলেন চেলসি কোচ

আরও একটি পয়েন্ট হারিয়ে শীর্ষ চারে থাকার সম্ভাবনায় আরও পিছিয়ে গেল সাবেক চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2023, 04:49 AM
Updated : 2 Jan 2023, 04:49 AM

টানা পাঁচ ম্যাচের জয় খরা কেটেছিল গত বছরের শেষ দিকে। সেই ধারা এগিয়ে নেওয়ার পথে চেলসি হোঁচট খেল নতুন বছরের প্রথম দিনেই। এবার তারা ড্র করল নটিংহ্যাম ফরেস্টের সঙ্গে। পয়েন্ট হারিয়ে চেলসি কোচ গ্রাহাম কোচ আক্ষেপ করলেন নিজেদের দ্বিতীয়ার্ধের পারফরম্যান্স নিয়ে।

নটিংহ্যামের মাঠে রোববার ম্যাচটি ড্র হয় ১-১ গোলে। ম্যাচের ষোড়শ মিনিটে রাহিম স্টার্লিংয়ের গোলে এগিয়ে যায় চেলসি। গত অগাস্টের পর লিগে তার প্রথম গোল এটি। দ্বিতীয়ার্ধের শুরুতেই এক দফায় অল্পের জন্য গোল না পাওয়া নটিংহ্যাম সমতা ফেরায় ৬৩তম মিনিটে।

গত বিশ্বকাপের আগে টানা পাঁচ ম্যাচ জয়বিহীন ছিল চেলসি। ১০ বছরের মধ্যে যা ছিল লিগে তাদের সবচেয়ে দীর্ঘ জয়খরা। বিশ্বকাপের পর বোর্নমাউথকে হারিয়ে তারা ফেরে জয়ের ধারায়। কিন্তু এরপরই আবার এলো ধাক্কা।

১৬ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে এখন তারা আছে লিগ টেবিলের অষ্টম স্থানে। চ্যাম্পিয়ন-রানার্স আপ তো এখন তারা ভাবতেই পারছে না, শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগ খেলার সম্ভাবনাও এখন অনেকটাই ম্লান। চারে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে তারা পিছিয়ে আছে ৭ পয়েন্টে।

নটিংহ্যামের মাঠে এ দিন ম্যাচের প্রথমার্ধে দাপট ছিল চেলসিরই। পরের ভাগে খেই হারায় তারা। কোচ পটারের কণ্ঠেও ফুটে উঠল তা।

“ম্যাচের প্রথমার্ধ আমরাই নিয়ন্ত্রণ করেছি। তবে দ্বিতীয়ার্ধে তা যথেষ্ট ভালোভাবে করতে পারিনি। এই অর্ধে আমাদের পারফরম্যান্স মোটেও ভালো ছিল না, যথেষ্ট ভালোভাবে বল নিয়ে ছুটতে পারিনি আমরা।”

“নিজেদের মাঠের সুবিধা, দর্শক ও আবহ ওরা খুব ভালোভাবে কাজে লাগিয়েছে। দ্বিতীয়ার্ধে আমরা যথেষ্ট ভালো খেলতে পারিনি।”

এই পয়েন্টের পরও অবনমন অঞ্চলেই আছে নটিংহ্যাম ফরেস্ট। ১৭ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ২০ দলের লিগে আপাতত তাদের অবস্থান ১৮তম। তবে চেলসির কাছ থেকে পয়েন্ট আদায় করার আত্মবিশ্বাস নিয়ে সামনের ম্যাচগুলোয় ভালো কিছু করার আশা কোচ স্টিভ কুপারের।

“যদিও আজকে আমরা জিততে পারিনি, তবে এই ম্যাচ নিজেদের জন্যই বড় একটা উদাহরণ ও প্রেরণা হতে পারে যে এই লিগে বড় দলগুলির সঙ্গে আমরা লড়াই করতে পারি। আমাদের ভাগ্য নিজেদের হাতেই এবং এভাবেই এগিয়ে যেতে হবে আমাদের।”