‘আমাদের সমস্যায় ফেলতে যাচ্ছ’, এমবাপেকে নিয়ে ফরাসি প্রেসিডেন্টের রসিকতা

ফরাসি রাষ্ট্রপ্রধানের এই মন্তব্য মুহূর্তেই ছড়িয়ে পড়ে ফুটবল বিশ্বে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2024, 11:39 AM
Updated : 28 Feb 2024, 11:39 AM

চলতি মৌসুম শেষে কিলিয়ান এমবাপের পিএসজি ছাড়ার গুঞ্জন দিনকে দিন জোরাল হচ্ছে। এর মাঝে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর আমন্ত্রণে নৈশভোজে অংশ নেন এই তারকা ফরোয়ার্ড। সেখানে এমবাপেকে উদ্দেশ্য করে ফরাসি রাষ্ট্রপ্রধানের একটি মন্তব্য মুহূর্তেই ছড়িয়ে পড়েছে ফুটবল বিশ্বে।

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির ফ্রান্স সফর উপলক্ষে মঙ্গলবার নিজের সরকারি বাসভবনে নৈশভোজের আয়োজন করেন ম্যাক্রোঁ। সেখানে এমবাপের পাশাপাশি আমন্ত্রণ জানানো হয় পিএসজির প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফিকেও।

এমবাপেকে অভ্যর্থনা জানানোর সময় হাসতে হাসতে ম্যাক্রোঁ বলেন, “তুমি আমাদের জন্য আরও সমস্যা তৈরি করতে যাচ্ছ”, যা ধরা পড়ে ফ্রান্সের সংবাদমাধ্যম আরএমসি স্পোর্তের ক্যামেরায়।

২০২২ সালে পিএসজি ছেড়ে রেয়াল মাদ্রিদে যোগ দিতে যাওয়ার জোরাল গুঞ্জনের মধ্যে প্যারিসের ক্লাবটির সঙ্গে দুই বছরের নতুন চুক্তি করেন এমবাপে। শোনা যায়, তার ওই সিদ্ধান্তের ক্ষেত্রে ম্যাক্রোঁর ভূমিকা ছিল। ফরাসি প্রেসিডেন্ট তখন এমবাপেকে নাকি পিএসজিতে থেকে যেতে অনুরোধ করেছিলেন।

চলতি মৌসুম শেষে পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে এমবাপের। অনেক দিন ধরেই রেয়ালের ‘টার্গেট’ তিনি। বিশ্বকাপ জয়ী এই তারকার সম্ভাব্য নতুন ঠিকানা হিসেবে এবারও সবচেয়ে বেশি শোনা যাচ্ছে স্পেনের সফলতম দলটির নাম।