শিগগিরই ‘সত্য’ প্রকাশ করবেন রোনালদো

তাকে নিয়ে সংবাদমাধ্যমে অনেক ‘মিথ্যা’ খবর প্রকাশিত হয়েছে বলে দাবি করলেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2022, 12:44 PM
Updated : 17 August 2022, 12:44 PM

ম্যানচেস্টার ইউনাইটেডে নিজের ভবিষ্যৎ নিয়ে নানা ধরনের খবরের জন্য সংবাদমাধ্যমকে এক হাত নিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। তাকে নিয়ে অনেক ‘মিথ্যা’ খবর প্রকাশিত হয়েছে বলে দাবি করলেন পর্তুগিজ তারকা। এসবের হিসাব তার কাছে আছে জানিয়ে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার বললেন, শিগগিরই ভবিষ্যৎ নিয়ে ‘সত্য’ তুলে ধরবেন।

চ্যাম্পিয়ন্স লিগে খেলার জন্য রোনালদো ওল্ড ট্র্যাফোর্ড ছাড়তে চান বলে সংবাদমাধ্যমে খবর আসছে অনেক দিন ধরেই। ইউনাইটেড অবশ্য সবসময়ই জোর দিয়ে বলেছে, ৩৭ বছর বয়সী তারকা গ্রীষ্মের দলবদলে ক্লাব ছাড়বে না।

ইনস্টাগ্রামে একটি ‘ফ্যান অ্যাকাউন্ট’ থেকে সংবাদমাধ্যমের একটি প্রতিবেদন তুলে ধরা হয়েছে। যেখানে বলা হয়েছে, রোনালদোকে আতলেতিকো মাদ্রিদ কোচ দিয়েগো সিমেওনে দলে টানতে আগ্রহী। সেই পোস্টে ‘লাইক’ দিয়েছেন রোনালদো। কিন্তু পোস্টের জবাবে সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড লিখেছেন, ‘সংবাদমাধ্যম মিথ্যা বলছে।’

“সপ্তাহ দুয়েকের মধ্যে তারা (সংবাদমাধ্যম) সত্যিটা জানবে, যখন সাক্ষাৎকার প্রকাশ হবে।”

“আমার একটি নোটবুক আছে। গত কয়েক মাসে আমাকে নিয়ে ১০০ খবর হয়েছে। এর মধ্যে মাত্র পাঁচটিই সত্য। ভাবুন এটা কেমন বিষয়।”

গত বছর ইউভেন্তুস থেকে ইউনাইটেডে ফেরেন রোনালদো। প্রিমিয়ার লিগের ক্লাবটিতে তার চুক্তির মেয়াদ আরও এক বছর বাকি আছে।

গত মৌসুমে রোনালদোর ব্যক্তিগত পারফরম্যান্স উজ্জ্বল হলেও ইউনাইটেড প্রিমিয়ার লিগ শেষ করে ছয় নম্বরে থেকে। তাই এবার চ্যাম্পিয়ন্স লিগে নেই তারা।

নতুন মৌসুমে দুই ম্যাচ খেলে ইউনাইটেড এখন লিগ পয়েন্ট টেবিলে সবার নিচে। ১৯৯২-৯৩ মৌসুমের পর এবারই প্রথম লিগে শুরুর দুই ম্যাচে হেরেছে তারা।

ইউনাইটেডের সাবেক ডিফেন্ডার গ্যারি নেভিল টুইটারে রোনালদোর মন্তব্যের পাল্টা জবাব দিয়েছেন। তার মতে, ক্লাবের সঙ্কটের সময়ে পর্তুগিজ তারকার আরও বেশি কর্তৃত্ব দেখানো উচিত।

“কেন সর্বকালের সেরা খেলোয়াড়কে (আমার মতে) ম্যানচেস্টার ইউনাইটেডের ভক্তদের সত্য বলার জন্য দুই সপ্তাহ অপেক্ষা করতে হবে? এখনই উঠে দাঁড়াও এবং কথা বলো। ক্লাব সঙ্কটের মধ্যে আছে এবং নেতৃত্ব দেওয়ার জন্য নেতা প্রয়োজন। একমাত্র সে-ই এই পরিস্থিতিতে হাল ধরতে পারে!”

গত মৌসুমে ইউনাইটেডের সর্বোচ্চ গোলদাতা রোনালদো সব প্রতিযোগিতা মিলিয়ে করেন ২৪ গোল। এবার থাইল্যান্ড ও অস্ট্রেলিয়ায় প্রাক-মৌসুম সফরে তিনি যাননি ব্যক্তিগত কারণে।

রায়ো ভাইয়েকানো বিপক্ষে ইউনাইটেডের প্রীতি ম্যাচ দিয়ে রোনালদো মাঠে ফেরেন। ওই ম্যাচে প্রথমার্ধের পর আর নামানো হয়নি তাকে। ম্যাচ শেষ হওয়ার আগেই রোনালদো ও বেশ কয়েকজন খেলোয়াড়ের স্টেডিয়াম ছেড়ে চলে যাওয়াকে ‘অগ্রহণযোগ্য’ বলে মন্তব্য করেছিলেন টেন হাগ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক