হকিতে রোমাঞ্চকর লড়াইয়ে ঢাকাকে হারাল কুমিল্লা

১০ গোলের শিহরণ ছড়ানো ম্যাচে জিতেছে রূপায়ন সিটি কুমিল্লা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2022, 01:12 PM
Updated : 11 Nov 2022, 01:12 PM

আক্রমণ, পাল্টা-আক্রমণে জমে উঠল ম্যাচ। ওয়ালটন ঢাকা ও রূপায়ন সিটি কুমিল্লা দুই দলের খেলোয়াড়রাই পেলেন গোল। ১০ গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে শেষ পর্যন্ত জয়ের হাসি কুমিল্লার।

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ‍শুক্রবার ৬-৪ ব্যবধানে জিতেছে কুমিল্লা। নয় ম্যাচে এটি পঞ্চম জয় তাদের।

চতুর্থ মিনিটে পেনাল্টি কর্নার থেকে কুমিল্লাকে এগিয়ে নেন অধিনায়ক সোহানুর রহমান সবুজ। দুটি পেনাল্টি কর্নার নষ্ট করার পর একাদশ মিনিটে রিভার্স হিটে ব্যবধান দ্বিগুণ করেন পুস্কর ক্ষীসা মিমো।

দ্বিতীয় কোয়ার্টারে দুই গোল শোধ করে ম্যাচে ফিরে ঢাকা। সপ্তদশ মিনিটে সামিন এবং ২৩ মিনিটে পিসি থেকে আশরাফুল ইসলাম লক্ষ্যভেদ করলে জমে ওঠে ম্যাচ।

৩৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে কুমিল্লাকে ফের এগিয়ে নেন দক্ষিণ কোরিয়ান কিম সুং ইয়োব। পরের মিনিট সমতা ফেরান রাকিবুল ইসলাম রকি।

দুই দলের এই এগিয়ে যাওয়া, সমতা ফেরানোর লড়াই চলতে থাকে। ৩৮ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে ইয়োবের লক্ষ্যভেদে এগিয়ে যায় কুমিল্লা। ৪৯ মিনিটে পিসি থেকে স্কোরলাইন ৪-৪ করেন আশরাফুল।

পরের সময়ে একচ্ছত্র আধিপত্য কুমিল্লার। ৫২ মিনিটে সবুজের ড্র্যাগ-ফ্লিকে এগিয়ে যায় তারা। শেষ দিকে মিমোর হিটে নিশ্চিত হয়ে যায় কুমিল্লার জয়।

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক হকির প্রথম আসরের সেরা চার দলও নির্ধারিত হয়ে গেছে। ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে একমি চট্টগ্রাম। ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় কুমিল্লা। ১৫ করে পয়েন্ট নিয়ে বরিশাল ও মোনার্ক পদ্মা নিশ্চিত করেছে সেরা চারে খেলা। রাউন্ড রবিন লিগে প্রতিটি দলের বাকি আছে একটি করে ম্যাচ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক