৬-০ গোলের জয় আর্তেতার কাছে ‘অবিশ্বাস্য’

ইউরোপীয় প্রতিযোগিতায় ফরাসি কোনো দলের বিপক্ষে ইংল্যান্ডের কোনো ক্লাবের এটিই সবচেয়ে বড় ব্যবধানের জয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2023, 11:09 AM
Updated : 30 Nov 2023, 11:09 AM

প্রথমার্ধেই মুড়িমুড়কির মতো গোল করল আর্সেনাল। দ্বিতীয়ার্ধে তার পুনরাবৃত্তি না হলেও লঁসের জালে মোট ছয়বার গোল উৎসব করল তারা। এমন দাপুটে জয় ঠিক যেন বিশ্বাস করতে পারছেন না আর্সেনাল কোচ মিকেল আর্তেতাও।

চ্যাম্পিয়ন্স লিগে বুধবার এমিরেটস স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে লঁসকে ৬-০ গোলে উড়িয়ে দেয় আর্সেনাল। পাঁচ ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো তারা।

ছয় গোলের পাঁচটিই প্রথমার্ধে করে আর্সেনাল। কাই হাভার্টজ, গাব্রিয়েল জেসুস, বুকায়ো সাকা, গাব্রিয়েল মার্তিনেল্লি, মার্টিন ওডেগোর বিরতির আগে পান জালের দেখা। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেন জর্জিনিয়ো।

ইউরোপীয় প্রতিযোগিতায় ফরাসি কোনো দলের বিপক্ষে ইংলিশ কোনো দলের এটাই সবচেয়ে বড় ব্যবধানের জয়। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় তাই নিজের বিস্ময় আড়াল করতে পারেননি আর্তেতাও।

“এরকম ফল এমনকি আমি কল্পনাও করিনি। আজ আমাদের নকআউট পর্বে যাওয়ার এবং গ্রুপ সেরা হওয়ার সুযোগ ছিল। আমি মনে করি, আমরা সেটা আসলেই দারুণভাবে করেছি।”

“শুরু থেকেই দল প্রচণ্ড আগ্রাসী মনোভাব দেখিয়েছে এবং জয়ের জন্য দৃঢ়প্রতিজ্ঞ ছিল। শুরুর ৩০ মিনিটেই সবকিছুই ঠিকঠাকভাবে হয়ে গেল।”

দলের ছয় খেলোয়াড়ের নাম উঠেছে স্কোরলাইনে। তাতে আর্তেতার ভালো লাগছে আরও বেশি। কোনো গোল হজম না করাটাও ইতিবাচক দিক হিসেবে দেখছেন তিনি।

“ঘরের মাঠে গোল হজম না করার যে ধারাবাহিকতা আমরা দেখাচ্ছি এবং প্রচুর গোল করছি, এটা আসলেই ইতিবাচক বিষয়।”

“এই ছেলেদের এ ধরনের অভিজ্ঞতা অর্জন এবং বিশ্বাস থাকা প্রয়োজন যে, যেকোনো প্রতিপক্ষের বিপক্ষেই আমরা এটা করতে পারি।”

এবারের চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে কোনো গোল হজম করেনি আর্সেনাল। আর এই ম্যাচগুলোয় তারা প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছে ১২ বার।