নকআউট পর্বের ভাবনায় মেমফিসকে নিয়ে ঝুঁকি নেবেন না কোচ

লুই ফন খাল মনে করেন, বিশ্বকাপে নকআউট পর্বে চলার পথে তাদের জন্য গুরুত্বপূর্ণ হবেন এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2022, 05:18 PM
Updated : 28 Nov 2022, 05:18 PM

চোটের কারণে দুই মাসেরও বেশি সময় বাইরে থাকার পর বিশ্বকাপ দিয়ে মাঠে ফিরেছেন মেমফিস ডিপাই। দুটি ম্যাচে খেলেছেন বদলি হিসেবে। কাতারের বিপক্ষেও এই তারকার শুরুর একাদশে থাকার সম্ভাবনা কম। নেদারল্যান্ডস কোচ লুই ফন খাল বললেন, আগামীর ভাবনায় এই ফরোয়ার্ডকে নিয়ে কোনোরকম তাড়াহুড়ো করতে চান না তিনি। 

গত সেপ্টেম্বরে উয়েফা নেশন্স লিগে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পান মেমফিস। তারপর থেকে বাইরেই ছিলেন তিনি। অনিশ্চয়তা নিয়েই তাকে বিশ্বকাপের চূড়ান্ত দলে রাখেন ফন খাল। 

সেনেগালের বিপক্ষে দলের ২-০ গোলে জেতা প্রথম ম্যাচে দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামেন মেমফিস। একুয়েডরের সঙ্গে ১-১ গোলে ড্র ম্যাচেও বদলি হিসেবে নামেন ২৮ বছর বয়সী এই ফুটবলার।

দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘এ’ শীর্ষে আছে নেদারল্যান্ডস। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে একুয়েডর। 

গ্রুপের শেষ ম্যাচে মঙ্গলবার ২০১০ বিশ্বকাপ রানার্সআপদের প্রতিপক্ষ কাতার। প্রথম দুই ম্যাচ হেরে এরই মধ্যে আসর থেকে বিদায় নিয়েছে স্বাগতিকরা। 

এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ফন খালের কাছে মেমফিসের ফিটনেসের ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন, এখনই তাকে নিয়ে কোনো ঝুঁকি নয়। কারণ, টুর্নামেন্টে এগিয়ে চলার পথে তাদের জন্য গুরুত্বপূর্ণ হবে বার্সেলোনার এই খেলোয়াড়কে। 

“আমরা মেমফিস ডিপাইকে নিয়ে ঝুঁকি নেব না। বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার জন্য আমাদের মেমফিসকে দরকার হবে। পরের রাউন্ডে জায়গা নিশ্চিত করার জন্য আমরা সবকিছু করব, কারণ এখন এটিই মূল বিষয়।” 

“মেমফিসের ব্যাপারে আমি সিদ্ধান্ত নেব। এখন তার পরিস্থিতি কি, তার ওপর বিষয়টা নির্ভর করবে। মেমফিসকেও ঠিকঠাক কাজ করতে হবে।”