হোসেলুর জোড়া গোলে শীর্ষে ফিরল রেয়াল

দুই অর্ধের দুই গোলে গেতাফের মাঠে জিতল কার্লো আনচেলত্তির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2024, 09:56 PM
Updated : 1 Feb 2024, 09:56 PM

প্রথমার্ধে আক্রমণে একচেটিয়া আধিপত্য করে এগিয়ে গেল রেয়াল মাদ্রিদ। বিরতির পর তাদের ভালোই চ্যালেঞ্জ জানাল গেতাফে। তবে দলটির দুটি প্রচেষ্টা বাধা পেল পোস্টে। হোসেলুর জোড়া গোলে জিতে লা লিগার শীর্ষে ফিরল কার্লো আনচেলত্তির দল।

প্রতিপক্ষের মাঠে বৃহস্পতিবার রাতে লিগ ম্যাচে ২-০ গোলে জিতেছে রেয়াল। দুই অর্ধে একটি করে গোল করেছেন হোসেলু।

বাজে একটি দিন কাটে আরেক ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়রের। অন্তত তিনটি ভালো সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন তিনি।

ভিনিসিউসের হতাশার শুরু দ্বাদশ মিনিটে। নাচো ফের্নান্দেসের উঁচু করে বাড়ানো বল ধরে বক্সে ঢুকে ওয়ান-অন-ওয়ানে গোলরক্ষক বরাবর শট করেন এই ব্রাজিলিয়ান।

এর দুই মিনিট পরই মেলে গোলের দেখা। ডান দিক থেকে লুকাস ভাসকেসের ক্রসে ছয় গজ বক্সের মুখে জোরাল হেডে বল জালে পাঠান ৩৩ বছর বয়সী হোসেলু।

মাঝে আর পরিষ্কার কোনো সুযোগ তৈরি করতে পারেনি রেয়াল। ৩৯তম মিনিটে হোসেলু আরেকটি গোল পেয়েই যাচ্ছিলেন প্রায়। বক্সের বাইরে থেকে তার নিচু শট ঝাঁপিয়ে ঠেকান গেতাফের গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে অল্পের জন্য সমতায় ফেরা হয়নি গেতাফের। ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ধারে দলটিতে খেলতে যাওয়া ম্যাসন গ্রিনউডের শট পোস্টে লাগে।

৫৬তম মিনিটে দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ করেন হোসেলু। ভিনিসিউসের পাস বক্সে নিয়ন্ত্রণে নিয়ে জায়গা বানিয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

৬২তম মিনিটে ব্যবধান আরও বাড়ানোর সুযোগ নষ্ট হয় রেয়ালের। বল ধরে বক্সের কাছে গিয়ে হোসেলু নিজে না শট নিয়ে পাস দেন ভিনিসিউসকে। গোলরক্ষক আগেই ডাইভ দেন এক পাশে, তবে শুয়ে থেকেই ভিনিসিউসের চিপ হাত দিয়ে আটকে দেন তিনি।

৬৯তম মিনিটে আবার সুযোগ পান ভিনিসিউস। সঙ্গে লেগে থাকা প্রতিপক্ষের দুজনকে ছিটকে ফেলে বক্সে ঢুকে পড়েন তিনি। তবে এক ডিফেন্ডারের বাধায় ঠিকমতো শট নিতে পারেননি, আটকে দেন গোলরক্ষক।

৭৩তম মিনিটে সুবর্ণ সুযোগ হারায় গেতাফেও। সতীর্থের পাস বক্সে পেয়ে ওয়ান-অন-ওয়ানে বল পোস্টে মারেন স্প্যানিশ ফরোয়ার্ড বোরহা মায়োরাল।

৮২তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ হারান জুড বেলিংহ্যাম। প্রতিপক্ষের কয়েকজন ডিফেন্ডার ঘিরে থাকায় শট নিতে একটু দেরি করেন ইংলিশ মিডফিল্ডার। শেষ পর্যন্ত তার প্রচেষ্টা একজনের পায়ে লেগে বাইরে যায়।

২২ ম্যাচে ১৮ জয় ও ৩ ড্রয়ে রেয়ালের পয়েন্ট হলো ৫৭। সমান ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেল মৌসুমের বিস্ময় জিরোনা।

সমান ৪৭ পয়েন্ট নিয়ে আতলেতিকো মাদ্রিদ তিনে ও শিরোপাধারী বার্সেলোনা চারে আছে।

২৯ পয়েন্ট নিয়ে দশম স্থানে গেতাফে।

আগামী রোববার হাইভোল্টেজ ম্যাচে ঘরের মাঠে আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হবে রেয়াল। এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে যে দুটি ম্যাচ রেয়াল হেরেছে, দুটিই নগরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে।