আত্মবিশ্বাসী না হওয়ার কোনো কারণ নেই: গুয়ার্দিওলা

লিভারপুলের বিপক্ষে কমিউনিটি শিল্ডের ম‍্যাচে হেরে নড়ে যায়নি আত্মবিশ্বাস, দাবি ম‍্যানচেস্টার সিটি কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2022, 10:19 AM
Updated : 1 August 2022, 10:19 AM

নতুন মৌসুমের শুরুতেই লিভারপুলের বিপক্ষে হারকে বড় করে দেখছেন না পেপ গুয়ার্দিওলা। ম‍্যানচেস্টার সিটির এই কোচ জানালেন, প্রথম প্রতিযোগিতামূলক ম‍্যাচে হারে নড়ে যায়নি তাদের আত্মবিশ্বাস। ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা ধরে রাখার ব‍্যাপারে আত্মবিশ্বাসী তিনি।

লেস্টার সিটির কিং পাওয়ার স্টেডিয়ামে গত শনিবার সিটিকে ৩-১ গোলে হারিয়ে মৌসুমের প্রথম শিরোপা কমিউনিটি শিল্ড জিতেছে লিভারপুল। অ্যানফিল্ডের দলটির হয়ে গোল করেন ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড, মোহামেদ সালাহ ও দারউইন নুনেস। সিটির পক্ষে একমাত্র গোলটি করেন হুলিয়ান আলভারেস।

প্রিমিয়ার লিগে গত মৌসুমে লিভারপুলকে মাত্র এক পয়েন্টে পেছনে ফেলে শিরোপা জিতেছিল সিটি। সেই দলটির বিপক্ষে এই হারের পর নিজেদের সামর্থ‍্য নিয়ে সংশয় জাগতেই পারে। তবে তেমন কিছুর শঙ্কা উড়িয়ে দিলেন গুয়ার্দিওলা।

“আত্মবিশ্বাসী না হওয়ার কোনো কারণ নেই। ছেলেরা যা করেছে, শুধু প্রিমিয়ার লিগ নয়, ঘরোয়া কাপ এবং ইউরোপে (সেগুলোই সব বলে দিচ্ছে)। জানি না এই মৌসুমে কি হবে, কিন্তু আমি এই ছেলেদের চিনি। এক সেকেন্ডের জন্যও আমার কোনো সংশয় নেই।”

“কিছুদিন আগে আমরা বায়ার্ন মিউনিখের বিপক্ষে খেলেছি এবং খুব ভালো পারফরম্যান্সও করেছি। লিভারপুলের বিপক্ষেও আমরা খুব ভালো করেছি। আমি মনে করি না, আমরা খুব দূরে আছি।”

আগামী ৭ অগাস্ট ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রিমিয়ার লিগে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে সিটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক