কিংসের জয়ে দারুণ গোলের পর সহজ সুযোগ নষ্ট রাকিবের

টানা ছয় জয়ে প্রিমিয়ার লিগ টেবিলে শীর্ষস্থান আরও মজবুত করেছে অস্কার ব্রুসনের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2023, 11:25 AM
Updated : 21 Jan 2023, 11:25 AM

দারুণ গোলের তৃপ্তির পাশাপাশি সহজ সুযোগ নষ্টের হতাশা সঙ্গী রাকিব হোসেনের। দোরিয়েলতন গোমেস নাসিমেন্তোও পেলেন জালের দেখা। তাদের সঙ্গে চলতি লিগে গোলের খাতা খুললেন ইয়াসিন আরাফাত। দাপুটে পারফরম্যান্সে আরেকটি জয় তুলে নিল বসুন্ধরা কিংস।

মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে শনিবার চট্টগ্রাম আবাহনীকে ৩-০ গোলে হারায় কিংস। ছয় ম্যাচের সবগুলো জিতে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অস্কার ব্রুসনের দল। আসরে এখনও জয় না পাওয়া চট্টগ্রামের দলটি ২ পয়েন্ট নিয়ে আছে অবনমন অঞ্চলে।

চতুর্থ মিনিটে রাকিবের দুর্দান্ত গোল

শুরুতেই ম্যাচের সুর রাকিব বেঁধে দেন দারুণ নৈপুণ্যে। আসরোর গফুরভের পাস ধরে একজনকে কাটিয়ে বক্সের বাইরে থেকে করেন নিখুঁত চিপ। গোলরক্ষক পাপ্পুর মাথার উপর দিয়ে জাল খুঁজে নেয় বল। এগিয়ে যায় টানা পাঁচ জয়ের আত্মবিশ্বাস নিয়ে খেলতে নামা কিংস।

ছবির মতো গোলে শীর্ষে দোরিয়েলতন

রাকিবের গোলের রেশ তখনও কাটেনি। এরই মধ্যে একাদশ মিনিটে গোছাল আক্রমণ থেকে লক্ষ্যভেদ করলেন দোরিয়েলতন গোমেস নাসিমেন্তো। একাদশ মিনিটে রবসন দি সিলভা রবিনিয়োর লং পাস নিয়ন্ত্রণে নিয়ে আরাফাত কাটব্যাক করেন; দোরিয়েলতনের শটে চোখের পলকে বল জালে জড়ায়। কর্নেলিয়াস স্টুয়ার্ট ও এমফন উদোহর সঙ্গে যৌথভাবে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড গোলদাতার তালিকায় উঠলেন শীর্ষে (৬টি)।

বিরতির আগে রাকিবের হতাশা

শুরুতে তান কেঁটে যাওয়ার পর চট্টগ্রাম আবাহনী বিরতির আগে আর মেলে ধরতে পারেনি নিজেদের। ৩১তম মিনিটে ব্যবধান আরও বাড়ানোর সহজ সুযোগও পেয়েছিলেন রাকিব। রবিনিয়োর পাস ধরে গোলরক্ষককে একা পেয়েও তার গায়ে মেরে সহজ সুযোগ নষ্ট করেন এই ফরোয়ার্ড। বাঁ দিকে তখন ফাঁকায় ছিলেন দোরিয়েলতন।

আরাফাতের টোকায় কিংসের মুঠোয় ম্যাচ

দ্বিতীয়ার্ধে ম্যাচের দৃশ্যপটে কোনো পরিবর্তন নেই। তবে চালকের আসনে থাকা কিংস সুযোগ তৈরি করলেও পারছিল না ব্যবধান বাড়াতে।

৭১তম মিনিটে মেলে তৃতীয় গোলের দেখা। রাকিবের আড়াআড়ি ক্রসে গোলমুখে থাকা আরাফাত টোকায় ৩-০ করেন স্কোরলাইন। চলতি লিগে গোলের খাতাও খুললেন তিনি। তাতে ম্যাচ থেকে ছিটকে যায় চট্টগ্রাম আবাহনী।

গোপালগঞ্জে মুক্তিযোদ্ধা সংসদের ড্র

শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে শনিবার অন্য ম্যাচে এগিয়ে গিয়েও জিততে পারেনি মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ফর্টিস একাডেমির বিপক্ষে ১-১ ড্র করেছে তারা।

টানা তিন ম্যাচ ড্র করা ফর্টিসের পয়েন্ট ৭। সমান ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদের পয়েন্ট ৬।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক