‘হলান্ড বিশ্বসেরা স্ট্রাইকার’, কিনের সমালোচনার জবাবে গুয়ার্দিওলা

গোলের সুযোগ তৈরি করতে না পারার দায় হলান্ডকে দিতে নারাজ সিটি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2024, 09:50 AM
Updated : 3 April 2024, 09:50 AM

ফরোয়ার্ড আর্লিং হলান্ডের মান নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড গ্রেট রয় কিনের প্রশ্ন তোলা একদমই পছন্দ হয়নি পেপ গুয়ার্দিওলার। সমালোচনার তিরে বিদ্ধ হওয়া নরওয়ে তারকার পাশে দাঁড়িয়েছেন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। তার মতে, বিশ্বের সেরা স্ট্রাইকার এখন হলান্ড।

দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে স্তুতির জোয়ারে ভাসা হলান্ড হুট করেই যেন হারিয়ে ফেলেছেন ছন্দ। সিটির হয়ে টানা তিন ম্যাচে গোলের দেখা পাননি তিনি। আর্সেনালের বিপক্ষে সবশেষ ম্যাচে নিজের ছায়া হয়ে ছিলেন ২৩ বছর বয়সী এই ফুটবলার।

গোলশূন্য ড্র হওয়া ওই ম্যাচের পরই হলান্ডের কড়া সমালোচনা করেন রয় কিন। এই স্ট্রাইকারকে ইংলিশ লিগ টু (ইংলিশ ফুটবলের চতুর্থ স্তর) মানের খেলোয়াড় বলে মন্তব্য করেন তিনি।

কিনের সঙ্গে একমত নন গুয়ার্দিওলা। চলতি মৌসুমে লিগে সর্বোচ্চ ১৮ গোল করা হলান্ডের প্রশংসা করে সিটি কোচ বলেন, গোলের সুযোগ তৈরি করতে না পারার দায় হলান্ডের নয়।

“সে (হলান্ড) বিশ্বের সেরা স্ট্রাইকার এবং গত মৌসুমে আমাদের (ট্রেবল) জিততে সাহায্য করেছে। আমাদের খুব বেশি সুযোগ তৈরি করতে না পারার কারণ আর্লিং নয়।”

“আর্সেনালের বিপক্ষে আমরা অসাধারণ একটি ম্যাচ খেলেছি। আমি ম্যাচটি পর্যালোচনা করেছি… আমাদের দলে যে মান ও ভিন্ন স্কিল আছে সে জায়গায় হলান্ড অসাধারণ।”

প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে সিটি। শীর্ষে থাকা আর্সেনালের সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান ৩। এই পার্থক্য কমাতে বুধবার অ্যাস্টন ভিলার মুখোমুখি হবে শিরোপাধারীরা।