উথাল-পাথাল ম্যাচে রোমাঞ্চকর জয়েও পুরোপুরি তৃপ্ত নন টেন হাগ

শেষ মুহূর্তের গোলে তিন পয়েন্ট পেয়ে সন্তুষ্ট হলেও দলের সামগ্রিক পারফরম্যান্সে খুশি নন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2024, 07:17 AM
Updated : 2 Feb 2024, 07:17 AM

কবি মেইনুর গোলটির পর দুই হাত উঁচিয়ে এরিক টেন হাগের উদযাপনই বলে দিচ্ছিল, কতটা খুশি তিনি। তবে তার উদযাপনে ফুটে উঠেছে মূলত ওই মুহূর্তের উচ্ছ্বাস। এমনিতে এতটা খুশি নন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ। রুদ্ধশ্বাস উত্তেজনার ম্যাচে শেষ মুহূর্তের গোলে শেষ পর্যন্ত তিন পয়েন্ট পাওয়ার স্বস্তি তার আছে বটে। তবে দলের সামগ্রিক পারফরম্যান্স সন্তুষ্ট করতে পারেনি কোচকে। 

ইংলিশ প্রিমিয়ার লিগে বৃহস্পতিবার উলভারহ্যাম্পটনের মাঠে রোমাঞ্চের দোলায় চেপে তিন পয়েন্টের উষ্ণ ছোঁয়া পায় ম্যানচেস্টার ইউনাইটেড। 

ম্যাচের পঞ্চম মিনিটে মার্কাস র‌্যাশফোর্ড ও ২২তম মিনিটে গাসমুস হয়লুনের গোলে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে ছিল ইউনাইটেড। সেই স্কোরলাইন ছিল ৭০ মিনিট পর্যন্ত। পরের সময়টাতেই ম্যাচের চিত্র হয়ে পড়ে পাগলাটে।

পেনাল্টি থেকে ব্যবধান কমান উলভারহ্যাম্পটনের পাবলো সারাবিয়া। চার মিনিট পর ব্যবধান আবার বাড়ান ইউনাইটেডের স্কট ম্যাকটমিনে। ৮৫তম মিনিটে গোল করে ম্যাচে উত্তেজনা ফেরান উলভারহ্যাম্পটনের ম্যাক্স কিলম্যান। ৯০ মিনিট শেষে যোগ করা সময়ের পঞ্চম মিনিটে যখন গোল করে ম্যাচে সমতা ফেরান পেদ্রো নেতো, মনে হচ্ছিল একটি পয়েন্ট পেতে যাচ্ছে উলভারহ্যাম্পটন। 

কিন্তু নাটকের তখনও বাকি। দুই মিনিট পরই দারুণ ফিনিশিংয়ে বল জালে জড়িয়ে ইউনাইটেডকে তিন পয়েন্ট এনে দেন কবি মাইনু। ক্লাবের একাডেমি থেকে উঠে আমার ১৮ বছর বয়সী মিডফিল্ডারের এটি প্রিমিয়ার লিগে প্রথম গোল। 

ম্যাচ জয়ের সাময়িক উচ্ছ্বাস শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এরিক টেন হাগ বললেন, তার ভেতরে দুইরকম অনুভূতির স্রোত বইছে। 

“আমার অনুভূতি মিশ্র। একদিক থেকে আমি খুবই সন্তুষ্ট। অবশ্যই এটা অনেক বড় জয় এবং নিরপেক্ষ দর্শকের দিক থেকে দারুণ উপভোগ্য এক ম্যাচ।” 

“তবে ম্যানেজার হিসেবে, এক ঘণ্টা ধরে দলকে দাপটে খেলতে দেখার পর, যখন ৩-০ বা ৪-০ ব্যবধানে এগিয়ে যাওয়া উচিত ছিল, সেখানে উল্টো গোল হজম করতে হয়েছে। মাঠে এসব আরও ভালোভাবে সামলাতে হবে আমাদেরকে। এভাবে চলতে পারে না।”

মৌসুমে আগেও বেশ কিছু ম্যাচে ভুলের খেসারত দিতে হয়েছে ইউনাইটেডকে। সেটিই মনে করিয়ে দিলেন টেন হাগ। তবে শেষ পর্যন্ত জিততে পারায় ভালো লাগার কথাও বললেন তিনি।

“ম্যাচ আরও ভালোভাবে সামলানো উচিত ছিল আমাদের। এই ধরনের ভুলগুলি আমাদের দূর করতে হবে। এসব চলতে দেওয়া যায় না। এই মৌসুমে আরও কিছু ম্যাচে এরকম হয়েছে আমাদের। মাঠে নেতৃত্ব দেখতে চাই আমি, এই ধরনের গোল হজম করা চলবে না।” 

“এই কারণেই বলেছি যে মিশ্র অনুভূতি এই ম্যাচ নিয়ে। এমনিতে দলের পারফরম্যান্স ও কয়েকজনের ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে আমি খুশি।”