মেসি-এমবাপেদের দ্বিতীয়ার্ধের খেলায় খুশি নন গালতিয়ে

স্বস্তির জয়ে পুরো ৩ পয়েন্ট মিললেও দলের দ্বিতীয়ার্ধের পারফরম্যান্সে হতাশ পিএসজি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2023, 11:53 AM
Updated : 22 April 2023, 11:53 AM

প্রত্যাশিত জয় মিলেছে, পুরো ৩ পয়েন্টও পাওয়া হয়েছে, লিগ টেবিলে শীর্ষস্থান হয়েছে আরও সংহত, কিন্তু পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ে আতশী কাঁচ দিয়ে দেখছেন দলের দ্বিতীয়ার্ধের পারফরম্যান্স। সেখানে লিওনেল মেসি, কিলিয়ান এমবাপেদের ধারহীন ফুটবল মোটেও ভালো লাগেনি তার। 

এমবাপের জোড়া গোলে অঁজির মাঠে শনিবার ২-১ গোলে জিতে পিএসজি। দ্বিতীয়ার্ধে বিবর্ণ গালতিয়ের দল শেষ দিকে এক গোল হজম করে পড়েছিল পয়েন্ট হারানোর শঙ্কায়। 

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় অ্যামাজন প্রাইমের সঙ্গে আলাপচারিতায় গালতিয়ে দৃষ্টি ফেরান দলের দ্বিতীয়ার্ধের খেলায়। সবাই যেন হাত-পা এলিয়ে দিয়েছিল বলে মনে করেন তিনি।

“প্রথমার্ধে আমরা যতটা মনোযোগী এবং ক্লিনিক্যাল ছিলাম, দ্বিতীয়ার্ধে গত সপ্তাহে লঁসের বিপক্ষে ম্যাচের মতোই আমরা পুরোপুরি প্যাডেল থেকে পা সরিয়ে নিয়েছিলাম।” 

“আমাদের খেলায় কোনো ছন্দ ছিল না এবং আসলেই ব্যবধান বাড়ানোর কোনো চেষ্টা ছিল না আমাদের। কোচ হিসেবে এটা আমার জন্য হতাশার।” 

স্বস্তির জয়ে ৩২ ম্যাচে ২৪ জয় ও ৩ ড্রয়ে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান আরও শক্ত করেছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ৬৪ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা মার্সেইয়ের চেয়ে এগিয়ে আছে ১১ পয়েন্টে। তবে কাজ এখনও শেষ হয়ে যায়নি বলে শিষ্যদের মনে করিয়ে দিয়েছেন গালতিয়ে। 

“অবশ্যই আমরা জিতেছি এবং লিগে শীর্ষে আছি। কিন্তু যখন আপনি পিএসজির হয়ে খেলবেন, তখন শুধু প্রথমার্ধটুকু খেলতে পারবেন না।” 

“শিরোপা এখনও আমাদের হয়ে যায়নি। যদিও দ্বিতীয় স্থানে থাকা দলটির সঙ্গে ব্যবধান বেশ ভালো, কিন্তু আমরা দেখব লঁরার বিপক্ষে রোববারের ম্যাচে কী হয়। এখনও অনেকগুলো ম্যাচ জয়ের বাকি আছে।”