আর্সেনাল ম্যাচের ৩ ঘণ্টা আগেই গ্যালারি ভরপুর চান গুয়ার্দিওলা

এই ম্যাচকে ‘ফাইনাল’ হিসেবে দেখছেন ম্যানচেস্টার সিটির কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2023, 12:04 PM
Updated : 24 April 2023, 12:04 PM

ম্যাচটিকে অনেকেই দেখছে প্রিমিয়ার লিগের শিরোপা নির্ধারক হিসেবে। পেপ গুয়ার্দিওলার চোখে তো ‘ফাইনাল’। আর্সেনালের বিপক্ষে আসছে লড়াইয়ে তাই সমর্থকদের কাছ থেকে আরও বেশি সমর্থন চান ম্যানচেস্টার সিটি কোচ। তার আশা, ম্যাচ শুরুর ঘন্টা তিনেক আগেই যেন দর্শকে পূর্ণ হয়ে যায় ইতিহাদ স্টেডিয়ামের সব গ্যালারি। 

প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে বুধবার মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল। সিটির মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়। 

লিগ শিরোপা পুনরুদ্ধারের পথে সপ্তাহ দুয়েক আগেও অনেকটা এগিয়ে ছিল আর্সেনাল। সেই চিত্র এখন পাল্টে গেছে। সবশেষ তিন ম্যাচেই ড্র করেছে মিকেল আর্তেতার দল। সিটির সঙ্গে তাদের ব্যবধান নেমে এসেছে ৫ পয়েন্টে। ৩২ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। ৭০ পয়েন্ট নিয়ে দুইয়ে সিটি। দলটি আবার দুটি ম্যাচ কম খেলেছে।

আসছে ম্যাচে জিতলে শিরোপা লড়াইয়ের নিয়ন্ত্রণ অনেকটাই চলে যাবে সিটির হাতে। গুয়ার্দিওলা তা ভালো করেই জানেন। তবে প্রতিপক্ষ যখন আর্সেনাল, খেলোয়াড়দের মাঠে উজাড় করে দেওয়ার পাশাপাশি গ্যালারিতে সমর্থকদেরও গলা ফাটানো প্রয়োজন বলে মনে করেন এই স্প্যানিশ কোচ। 

"বুধবার এমন একটি দলের বিপক্ষে ফাইনাল হবে, যারা এখন পর্যন্ত ইংল্যান্ডের সেরা দল এবং আমাদের থেকে ৫ পয়েন্ট এগিয়ে আছে। তারা যদিও সবশেষ তিন ম্যাচ ড্র করেছে...তাদের আটকানো কঠিন। আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ। আমরা জানি এই ম্যাচে জিতলে সবকিছু পুরোপুরি আমাদের হাতে নেওয়ার পথে এগিয়ে যাব আমরা।” 

“আমরা সুযোগটি নিতে চাই। আমরা একা তা করতে পারব না। আশা করি, ম্যাচের তিন ঘন্টা আগে ইতিহাদের সব গ্যালারি পূর্ণ হয়ে যাবে।” 

দলের প্রতি সমর্থকদের যথেষ্ট সমর্থন না পাওয়ায় এর আগে তাদের সমালোচনা করেছিলেন গুয়ার্দিওলা। গত জানুয়ারিতে লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়ে ৪-২ ব্যবধানে জয়ের পর তিনি বলেছিলেন, ‘সমর্থকরা ৪৫ মিনিট নীরব ছিল।’