বিশ্বাস বাড়ছে ইউনাইটেডের

নিজেদেরকে এখনও শিরোপার দাবিদার হিসেবে দেখছেন না ম্যানচেস্টার ইউনাইটেড কোচ এরিক টেন হাগ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2023, 09:23 AM
Updated : 4 Jan 2023, 09:23 AM

প্রিমিয়ার লিগে ঘরের মাঠে জয়ের ধারা ছুটছেই ম্যানচেস্টার ইউনাইটেডের। বোর্নমাউথকে অনায়াসে হারিয়ে ওল্ড ট্র্যাফোর্ডে লিগে টানা চার ম্যাচে জিতেছে তারা। তবে প্রত‍্যাশার পারদ চড়তে দিতে নারাজ এরিক টেন হাগ। ইউনাইটেড কোচ বলেছেন, শিরোপা জেতার বিশ্বাস বাড়ছে তাদের, তবে এখনও দাবিদার হিসেবে নিজেদের দেখছেন তারা।   

ইংল্যান্ডের শীর্ষ লিগে গত মঙ্গলবারের ম্যাচে ৩-০ গোলে জিতেছে ইউনাইটেড। গোল করেছেন ফরোয়ার্ড মার্কাস র‌্যাশফোর্ড, মিডফিল্ডার কাসেমিরো ও ডিফেন্ডার লুক শ।

এই জয়ে পয়েন্টের দিক থেকে ইউনাইটেড ধরে ফেলেছে তিনে থাকা নিউক্যাসল ইউনাইটেডকে। ১৭ ম্যাচে দুই দলের পয়েন্টই ৩৫, গোল পার্থক্যে তাদের চেয়ে পিছিয়ে চারে আছে ম্যানচেস্টারের ক্লাবটি। ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল। 

বোর্নমাউথ ম্যাচের পর সংবাদ সম্মেলনে ইউনাইটেডের শিরোপা জয়ের সম্ভাবনা নিয়ে প্রশ্নের জবাবে টেন হাগ বলেন, এত দূর না ভেবে ধারাবাহিকতা ধরে রাখাই তাদের মূল লক্ষ্য। 

“শিরোপা জেতা হবে অনেক বড় একটি পদক্ষেপ। তবে বিশ্বাস বাড়ছে এবং এটি একটা ভালো ব্যাপার। আমাদের প্রতিটি ম্যাচে শতভাগ প্রাণশক্তি ও মনোযোগ দিতে হবে এবং আপনি যদি সেই দর্শনে বিশ্বাস রাখেন, তবে এটি সম্ভব (শিরোপার জন্য লড়াই)।” 

“আমরা খুব বেশি ভাবছি না, এটি সবে জানুয়ারি, এমনকি মৌসুমের অর্ধেকও নয়, এভারটনের বিপক্ষে পরের ম্যাচটি দ্রুত চলে আসছে, তাই আমরা ২৪ ঘন্টা উপভোগ করব এবং তারপরে এগিয়ে যাব।” 

ইউনাইটেড সবশেষ প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছিল ২০১৩ সালে, স্যার অ্যালেক্স ফার্গুসনের কোচিংয়ে। আর সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবটির শিরোপা এসেছিল ২০১৭ সালে, ইউরোপা লিগে।