'বিশ্বমানের' সালাহর সামর্থ্যে পূর্ণ আস্থা ক্লপের

লিভারপুল কোচের কাছে মিশরীয় ফরোয়ার্ডকে নিয়ে সমালোচনা ভিত্তিহীন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2023, 11:03 AM
Updated : 4 Feb 2023, 11:03 AM

চলতি মৌসুমে মোহামেদ সালাহর পারফরম্যান্স, তার গোল সংখ্যা যে খুব খারাপ, তা নয়। কিন্তু নিজের মান তিনি এতটাই উঁচুতে নিয়ে গেছেন যে, সেই মানে নিজেকে মেলে ধরতে না পারায় শুনতে হচ্ছে সমালোচনা। তবে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের বিশ্বাস, মৌসুমের বাকি সময়ে দলকে ভালো অবস্থানে নিতে নিশ্চয়ই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন মিশরীয় ফরোয়ার্ড।

লিভারপুলের হয়ে আগের পাঁচ মৌসুমে ইংল্যান্ডের শীর্ষে লিগে সাবেক চেলসি ফুটবলার জালের দেখা পেয়েছেন ১১৮ বার। তুলনায় এবারে তার গোলের সংখ্যাটা তেমন উজ্জ্বল নয়। লিগে এখন পর্যন্ত ১৯ ম্যাচে সাতটি গোল করেছেন তিনি।

যার প্রভাব পড়েছে লিভারপুলের পারফরম্যান্সে। চলতি মৌসুমে শুরু থেকেই ধুঁকছে দলটি। একের পর এক হোঁচটে প্রিমিয়ার লিগে দশম স্থানে নেমে গেছে তারা।

এই মৌসুমের শুরুতে সালাহর সঙ্গে চুক্তি নবায়ন করে লিভারপুল। কিন্তু এরপর নিজেকে প্রত্যাশিতভাবে মেলে ধরতে না পারায় ক্রমশ চাপ বাড়ছে তার ওপর। ক্লপ অবশ্য এই বিষয়ে একেবারেই চিন্তিত নন।

শনিবার প্রিমিয়ার লিগে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে খেলবে লিভারপুল। আগের দিন সংবাদ সম্মেলনে জার্মান কোচ বলেন, সালাহর মাপের একজন খেলোয়াড়কে নিয়ে প্রশ্ন তোলা অমূলক।

“মো (মোহামেদ সালাহ) একজন বিশ্বমানের অ্যাথলেট, সে কঠোর অনুশীলন করে। এখন সে গোল করছে না, কিন্তু কিছু লোক আছে যারা মনে করে, 'কেন তারা সালাহর চুক্তি নবায়ন করেছে?', আমাদের জগতটা এমনই।”

“একজনের বৈশিষ্ট্য, জ্ঞান, সামর্থ্য, সবকিছু নিয়ে প্রশ্ন তুলতে পারেন। সবকিছু করার অধিকার আপনার আছে। কিন্তু আপনি যদি একজন অসাধারণ, বিশ্বমানের ফুটবল খেলোয়াড় না হন, তাহলে মো যে পরিমাণ গোল করেছে তা করতে পারবেন না।”