হলান্ডের কাণ্ডে অভিযুক্ত সিটি

অভিযোগের জবাব দেওয়ার জন্য আগামী বৃহস্পতিবার পর্যন্ত সময় পেয়েছে ইংলিশ চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2023, 11:05 AM
Updated : 5 Dec 2023, 11:05 AM

মাঠে ও সামাজিক যোগাযোগমাধ্যমে রেফারির প্রতি ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখালেও শাস্তি এড়িয়ে যেতে পেরেছেন আর্লিং হলান্ড। তবে আটকে যেতে পারে তার দল ম্যানচেস্টার সিটি। ইংলিশ চ্যাম্পিয়নদের বিরুদ্ধে টটেনহ্যাম হটস্পার ম্যাচে খেলোয়াড়দের আচরণ নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগ আনা হয়েছে। 

বিবৃতি দিয়ে সিটির বিরুদ্ধে অভিযোগ আনার বিষয়টি জানায় ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)। এখনই অবশ্য কোনো শাস্তির কথা বলা হয়নি। 

ঘটনার সূত্রপাত গত রোববার প্রিমিয়ার লিগে সিটি ও টটেনহ্যাম ম্যাচের যোগ করা সময়ে। ৩-৩ সমতা থাকা অবস্থায় বল নিয়ে আক্রমণে ওঠার চেষ্টায় টটেনহ্যামের ডিফেন্ডার এমেরসনের চ্যালেঞ্জে পড়ে যান হলান্ড। তবে দ্রুত সামলে নিয়ে সামনে থাকা জ্যাক গ্রিলিশের দিকে বল বাড়ান এই তারকা স্ট্রাইকার। গ্রিলিশ যখন প্রতিপক্ষের গোলমুখের দিকে এগিয়ে যাচ্ছিলেন, ঠিক তখনই তাকে থামিয়ে হলান্ডকে ফাউলের ঘটনায় সিটিকে ফ্রি-কিক দেন রেফারি সাইমন হুপার। 

রেফারির ওই সিদ্ধান্তে ক্ষুব্ধ সিটির খেলোয়াড়রা রেফারিকে ঘিরে ধরেন। তীব্র প্রতিবাদ করায় হলুদ কার্ড দেখেন হলান্ড। ম্যাচের পর সামাজিক মাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) ফাউলের ঘটনার একটি ভিডিও শেয়ার করে আপত্তিকর ক্যাপশনে জুড়ে দেন তিনি। 

সব মিলিয়ে তাই ধারণা করা হচ্ছিল, হয়তো এসবের জেরে শাস্তির মুখে পড়তে পারেন হলান্ড। 

তবে এফএ-এর সূত্রের বরাত দিয়ে ইএসপিএন জানিয়েছে যে, হলান্ডের পোস্টটি তাদের সংশ্লিষ্ট কোনো নিয়ম লঙ্ঘন করেনি বলে তাকে শাস্তির আওতায় আনা হয়নি। এছাড়া অভিযোগের জবাব দেওয়ার জন্য আগামী বৃহস্পতিবার পর্যন্ত সময় পেয়েছে সিটি।