নয়ারের চোটে ‘নিরুপায়’ বায়ার্ন

নির্ভরযোগ্য গোলরক্ষক মানুয়েল নয়ারের চোটে মৌসুমের বাকিটা সময়ের জন্য ছিটকে যাওয়ায় বিপাকে পড়েছে বায়ার্ন মিউনিখ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2023, 03:44 PM
Updated : 12 Jan 2023, 03:44 PM

চোটের কারণে অধিনায়ক মানুয়েল নয়ার ছিটকে যাওয়ায় নতুন গোলরক্ষকের খোঁজে আছে বায়ার্ন মিউনিখ। তবে জানুয়ারির দলবদলে নয়ারের শূন্যতা পূরণে চাহিদা অনুযায়ী খেলোয়াড় খুঁজে পেতে বেগ পেতে হচ্ছে দলটিকে। জার্মান চ্যাম্পিয়নদের কোচ ইউলিউয়ান নাগেলসমানের মনে হচ্ছে, সীমিত পছন্দ থেকেই তাদের একজন গোলরক্ষক দলে টানতে হবে।

কাতার বিশ্বকাপ থেকে আগেভাগে বিদায়ের পর ছুটি কাটানোর সময় পা ভেঙে যায় নয়ারের। এরপর অস্ত্রোপচার করানো হয় বিশ্বকাপ জয়ী এই গোলরক্ষকের। এতে বাইরে চলে যান মৌসুমের বাকি অংশের জন্য।

এরপর থেকে নতুন গোলরক্ষকের সন্ধানে আছে বায়ার্ন। সাম্প্রতিক সময়ে কয়েকজন গোলরক্ষকের দলটিতে যোগ দেওয়ার গুঞ্জন শোনা গেলেও তা আর বাস্তবে রূপ নেয়নি।

জার্মান ফুটবলে এখন চলছে শীতকালীন বিরতি। পুনরায় তা শুরুর আগে এক দোহায় এক সপ্তাহের প্রস্তুতি ক্যাম্প করেছে বায়ার্ন।  ক্যাম্প শেষে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে নাগেলসমান তুলে ধরেন তাদের পরিকল্পনা। তিনি বলেন, দলবদল শেষ হওয়ার আগে নতুন গোলরক্ষক আনার বিকল্প নেই তাদের সামনে।

“গোলরক্ষকদের জন্য এটি একটি জটিল বাজার। আমরা কিছু করার চেষ্টা করছি। সভেন উলরিখ এখানে অনুশীলনে ভালো করেছে, কিন্তু এক ও দুই নম্বর কে হবে তা নির্ধারণ করার চেয়ে অন্য একজন গোলরক্ষক আনতেই হবে আমাদের।”

বুন্ডেসলিগার পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বায়ার্ন তাদের পরবর্তী ম্যাচে লিগে খেলবে লাইপজিগের বিপক্ষে, আগামী ২০ জানুয়ারি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক