‘চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ম্যান সিটি মালিকদের পাওনা’

ইউরোপ সেরা হতে ক্লাবের মালিকপক্ষ যে পরিমাণ অর্থ বিনিয়োগ করেছে, তাদের সেই সাফল্য এনে দেওয়ার জন্য খেলোয়াড়রা ঋণী বলে মনে করেন কাইল ওয়াকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2023, 04:36 PM
Updated : 16 May 2023, 04:36 PM

ঘরোয়া ফুটবলে সাফল্য মিলছে নিয়মিত। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এখনও অধরাই রয়ে গেছে ম্যানচেস্টার সিটির। ইউরোপ সেরা হতে ক্লাবের মালিকপক্ষ যে পরিমাণ অর্থ বিনিয়োগ করেছে, তাদের সেই সাফল্য এনে দেওয়ার জন্য খেলোয়াড়রা ঋণী বলে মনে করেন ডিফেন্ডার কাইল ওয়াকার।

দুই বছর আগে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সবচেয়ে কাছাকাছি গিয়েছিল সিটি। কিন্তু সেবার ফাইনালে চেলসির বিপক্ষে হেরে স্বপ্নভঙ্গ হয় পেপ গুয়ার্দিওলার দলের।

তাদের সামনে আরও একবার ফাইনালে ওঠার হাতছানি। সেই লক্ষ্যে সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে বুধবার ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে ইংলিশ চ্যাম্পিয়নরা। মাদ্রিদে প্রথম লেগ ড্র হয়েছিল ১-১ গোলে।

আবু ধাবির ধনকুবের শেখ মনসুর ২০০৮ সালে সিটির মালিকানা কেনার পর ক্লাবটি প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছে ছয়বার। আরেকটি জয়ের দুয়ারে দাঁড়িয়ে আছে তারা। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি ক্লাবটির জন্য এখনও স্বপ্নই রয়ে গেছে।

রিয়ালের বিপক্ষে ফিরতি লেগের আগে ওয়াকার বললেন, ক্লাবকে চ্যাম্পিয়ন্স লিগ সাফল্য এনে দিতে বদ্ধপরিকর তারা।

“ক্লাবের এই শিরোপাটি নেই। এর জন্য মালিকরা ক্লাবে যে পরিমাণ অর্থ বিনিয়োগ করেছে, আমরা তাদের কাছে ঋণী। চেলসির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠা এবং আমাদের সামর্থ্য অনুযায়ী পারফর্ম করতে না পারা, আমরা এখন নিজেদের প্রতি প্রতিশোধ নিতে পারি, কারণ আমরা জানি, সেদিন আমরা বাজে খেলেছি।”

কাজটা যে সহজ হবে না, সেটাও ভালো করে জানেন এই ইংলিশ ডিফেন্ডার। এই ম্যাচকে ফাইনালের আগে আরেক ফাইনাল হিসেবে দেখছেন তিনি।

“তবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার জন্য আমাদের সামনে কঠিন প্রতিপক্ষ আছে। এটা ‘ফাইনাল’, যে কোনো কিছু হতে পারে। প্রথম চ্যালেঞ্জ হলো, রিয়াল মাদ্রিদকে হারাতে হবে এবং তারপর ফাইনাল নিয়ে ভাবা যাবে।”