চারবার পোস্টে লেগেও গোল পেলেন না নুনেস, কোচ বললেন ‘সমস্যা নেই’

চেলসির বিপক্ষে ম্যাচে চার দফায় পোস্ট ও বারে লেগেও শেষ পর্যন্ত কোনো গোলের দেখা পাননি দারউইন নুনেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2024, 08:08 AM
Updated : 1 Feb 2024, 08:08 AM

কোনো ম্যাচে একবার বল গোলপোস্টে লাগলেই আফসোসের কারণ হয় তা। সেখানে এক ম্যাচেই চার দফায় এমন হলে কেমন লাগে! চেলসির বিপক্ষে ম্যাচে এই তেতো স্বাদই পেলেন দারউইন নুনেস। তবে তাকে স্রেফ ‘দুর্ভাগা’ উল্লেখ করে ম্যাচজুড়ে তার পারফরম্যান্সের প্রশংসাই করলেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। 

চেলসির বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটিতে বুধবার পেনাল্টি থেকেও গোল করার সুযোগ হাতছাড়া করেন নুনেস। ম্যাচে মোট চার দফায় পোস্ট বা বারে বল লাগান তিনি। শেষ পর্যন্ত ম্যাচে জালের দেখাই পাননি উরুগুয়ের এই ফরোয়ার্ড। তার দলকে অবশ্য ভুগতে হয়নি। নিজেদের মাঠে লিভারপুল ৪-১ গোলে বিধ্বস্ত করেছে চেলসিকে।

ম্যাচে গোল যারা করেছেন, তাদের চেয়েও বেশি আলোচিত হয়েছেন নুনেস। দলের শেষ গোলটিতে সহায়তা অবশ্য করেছেন তিনি। তবে তাতে কী আর এত সুযোগ কাজে লাগাতে না পারার খেদ মেটে! 

ম্যাচের পর ক্লপ সংবাদ সম্মেলনে জানালেন, নুনেস নিজেই বেশ হতাশ এতে। তবে তার পারফরম্যান্সে কোচ ঠিকই খুশি।

“প্রথমার্ধে অবিশ্বাস্য খেলেছে সে। তাকে ওরা আটকে রাখতেই পারছিল না। সত্যিই দুর্দান্ত খেলেছে। যতদিন ধরে হিসাব রাখা হচ্ছে, এরপর সম্ভবত এটিই প্রথম যে কেউ চারবার বল লাগিয়েছে পোস্টে এবং পেনাল্টিও হাতছাড়া করেছে।” 

“পেনাল্টিতে গোল করতে না পেরে সে নিজেই হতাশ ছিল। তবে পারফরম্যান্স তার ঠিকই কার্যকর ছিল। তার জন্য ব্যাপারটা কঠিন ছিল। প্রথমার্ধে শেষে দেখেই বোঝা যাচ্ছিল, নিজের ওপর বিরক্ত সে। দ্বিতীয়ার্ধে একটি হেড থেকেও গোলের সুযোগ হাতছাড়া করেছে, তবে এরপর গোল বানিয়ে দিয়েছে।”

 নুনেস যেরকম ফর্মে আছেন, গোল শিগগির আসবে বলেই বিশ্বাস ক্লপের।

“যতগুলো সুযোগ সে সৃষ্টি করেছে, পাগলাটে ব্যাপার একদম। তবে আমরা চারটি গোল করেছি, কে গোল করেনি, তাতে কী যায়-আসে! সে তো গোল করবেই সামনে, গোল ধরা দেবেই। এখন সে অসাধারণ ছন্দে আছে। আজকে একটু দুর্ভাগা ছিল, কিন্তু তাতে সমস্যা নেই।”