লম্বা সময়ের জন্য জটাকে হারাল লিভারপুল

হাঁটুর চোটে প্রায় দুই মাস মাঠের বাইরে থাকতে হতে পারে পর্তুগিজ ফরোয়ার্ডকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2024, 04:09 PM
Updated : 20 Feb 2024, 04:09 PM

দিয়োগো জটাকে ঘিরে যে শঙ্কা জেগেছিল, তাই সত্যি হলো। হাঁটুর চোটে লম্বা সময়ের জন্য ছিটকে গেলেন পর্তুগিজ ফরোয়ার্ড। মৌসুমের গুরুত্বপূর্ণ এই সময়ে যা লিভারপুলের জন্য হতে পারে অনেক বড় সমস্যা।

প্রিমিয়ার লিগের ম্যাচে গত শনিবার ব্রেন্টফোর্ডের এক ফুটবলার জটার পায়ের ওপর পড়ে গেলে ওই চোট পান তিনি। প্রথমার্ধের শেষ দিকে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় তাকে।

ম্যাচের পর লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ বলেছিলেন, জটার চোট গুরুতর বলে মনে হচ্ছে তার। লিগে লুটন টাউনের বিপক্ষে ম্যাচ সামনে রেখে মঙ্গলবার জার্মান কোচ বললেন, লম্বা সময়ই বাইরে থাকতে হবে ২৭ বছর বয়সী ফুটবলারকে, “দিয়োগোর (সেরে উঠতে) স্পষ্টতই কয়েক মাস সময় লেগে যাবে।”

জটার দেশ পর্তুগালের এক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, প্রায় দুই মাস মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে। চলতি মৌসুম শেষ হওয়ার আগে এবং ২০২৪ ইউরোর আগে তিনি মাঠে ফিরতে পারবেন বলে ধারণা করা হচ্ছে।

ব্রেন্টফোর্ডের বিপক্ষে ম্যাচে চোট পান মিডফিল্ডার কার্টিস জোন্সও। এছাড়া সতর্কতার অংশ হিসেবে তুলে নেওয়া হয় স্ট্রাইকার দারউইন নুনেসকে। ওই ম্যাচের আগের দিন অনুশীলনে পেশিতে চোট পাওয়ায় খেলতে পারেননি গোলরক্ষক আলিসন।

ক্লপ জানিয়েছেন, জোন্সের চোট অ্যাঙ্কেলের লিগামেন্টে। তার সেরে উঠতে কতদিন লাগতে পারে, সে ব্যাপারে কিছু জানানো হয়নি। তবে জোন্স ও আলিসনের কেউ বুধবার লুটনের বিপক্ষে খেলতে পারবেন না।

আগামী রোববার লিগ কাপের ফাইনালে চেলসির বিপক্ষেও জোন্সকে পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

আগে থেকেই চোট পেয়ে বাইরে আছেন ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার আর্নল্ড, থিয়াগো আলকান্তারা, জোয়েল মাতিপ ও দমিনিক সোবোসলাই।