আসেনসিওর ক্ষোভের কারণ বুঝতে পারছেন রিয়াল কোচ

স্প্যানিশ ফরোয়ার্ড নিয়মিত খেলতে না পারার হতাশা থেকেই এমন করেছেন বলে মত কার্লো আনচেলত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Sept 2022, 05:52 PM
Updated : 11 Sept 2022, 05:52 PM

শুরুর একাদশে জায়গা না হওয়ায় আশায় ছিলেন বদলি হিসেবে মাঠে নামার। সেটাও না হওয়ায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখালেন মার্কো আসেনসিও। রিয়াল কোচ কার্লো আনচেলত্তি বললেন, তিনি বুঝতে পারছেন স্প্যানিশ ফরোয়ার্ডের রাগের কারণ। তার মতে, খেলার জন্য ব্যাকুল বলেই ওমন প্রতিক্রিয়া দেখিয়েছেন আসেনসিও।

লা লিগায় মায়োর্কার বিপক্ষে রোববার সান্তিয়াগো বের্নাবেউয়ে ৪-১ গোলে জিতেছে রিয়াল। স্কোয়াডে থাকলেও এই ম্যাচে সুযোগ মেলেনি আসেনসিওর।

তবে দ্বিতীয়ার্ধে একটা সময়ে মনে হচ্ছিল হয়তো মাঠে নামতে যাচ্ছেন তিনি। কেননা বদলি হিসেবে নামার প্রস্তুতিতে ওয়ার্মআপ করতে দেখা যাচ্ছিল তাকে। কিন্তু শেষ পর্যন্ত তাকে মাঠে না নামানোর সিদ্ধান্ত নেন আনচেলত্তি।

বিষয়েটি সহজভাবে নিতে পারেননি আসেনসিও। ইতালিয়ান কোচের সামনেই তাই মেজাজ হারিয়ে প্রথমে তোয়ালে ছুড়ে মারেন। এরপর বেঞ্চের সামনে গিয়ে শুন্যে লাথি মেরে বসেন।

গত মৌসুমের শেষের অংশ ও চলতি মৌসুমে শুরু থেকেই দলে জায়গা পেতে সংগ্রাম করতে হচ্ছে আসেনসিওকে। রাইট উইংয়ে আনচেলত্তির পছন্দের তালিকায় তার আগে রয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো। সাম্প্রতিক সময়ে পজিশন বদলে প্রায় নিয়মিতই রাইট উইঙ্গার হিসেবে খেলছেন মিডফিল্ডার ফেদে ভালভেরদে।

সব মিলিয়ে শুরুর একাদশ তো বটেই, বদলি হিসেবেও সুযোগের জন্য হাসফাস করতে হচ্ছে আসেনসিওকে। হয়তো তারই একটা প্রতিফলন দেখা গেল মায়োর্কার বিপক্ষে ম্যাচে।

আনচেলত্তি অবশ্য এটি নিয়ে খুব বেশি ভাবতে নারাজ। সাবেক পিএসজি কোচের কাছে বিষয়টি খুব সহজ, খেলার সুযোগ পাচ্ছেন না বলে মেজাজ নিয়ন্ত্রণ করতে পারেননি আসেনসিও।

“সে ক্ষিপ্ত এবং আমি তার সঙ্গে একমত, এটার মানে হল সে খেলতে চায়। স্কোরলাইন যদি ২-১ না থাকত তাহলে আমি তাকে ও মারিয়ানোকে (দিয়াস) নামাতাম। কিন্তু লুকাস (ভাসকেস) আহত ছিল এবং আমি ওই সময়ে আর কোনো পরিবর্তনের কথা ভাবিনি।”

“আসেনসিও স্কোয়াডের সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত খেলোয়াড় এবং আমি এটা বুঝি। আমি এটা বিবেচনায় রাখি, আমি তার রাগের কারণ বুঝি। তেমন কিছুই হয়নি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক