'মেসি-নেইমার-এমবাপের আক্রমণভাগ ভাঙা অচিন্তনীয়'

আক্রমণের তিন তারকার কারণেই প্যারিসের ক্লাবটি ভালো খেলে বলে বিশ্বাস ক্রিস্তফ গালতিয়ের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2023, 12:33 PM
Updated : 1 Feb 2023, 12:33 PM

মেসি-নেইমার-এমবাপে, সময়ের সেরা তিন ফুটবলারকে আক্রমণভাগে পেয়েও অসাধারণ কোনো সাফল্য এখনও দেখাতে পারেনি পিএসজি। এ বছরের শুরু থেকে তো উল্টো ধুঁকছে দলটি। কেউ কেউ মনে করছেন, একসঙ্গে তিন তারকা থাকার কারণেই হয়তো সমস্যা হচ্ছে। একজনকে বাদ দিলে দল হিসেবে তারা ভালো খেলবে বলেও অভিমত কারো কারো। তবে দলটির কোচ ক্রিস্তফ গালতিয়ের দৃঢ় বিশ্বাস, এই আক্রমণত্রয়ীকে নিয়েই সাফল্যের চূড়ায় উঠবে তার দল।

গালতিয়ে মনে করেন, সময়ের সেরা এই তিন ফুটবলার একত্রে খেললেই তাদের ভারসাম্য বজায় থাকে।

ফ্রান্সের শীর্ষ লিগে গত চার রাউন্ডের মাত্র একটিতে জিতেছে পিএসজি। সবশেষ দুই রাউন্ডে রেনের মাঠে হারের পর নিজেদের আঙিনায় রাঁসের সঙ্গে ড্র করে গালতিয়ের দল।

তাই দলে খুব করে পরিবর্তনের প্রয়োজন দেখছেন অনেকে। দলের স্বার্থে মেসি, নেইমার ও এমবাপেকে একসঙ্গে না খেলিয়ে একজনকে বাদ দেওয়ার দাবিও উঠছে ফ্রান্সে।

গালতিয়ের কাছে ভাবনাটি ভিত্তিহীন। নিজেদের পরের ম্যাচে লিগ ওয়ানে বুধবার মোঁপেলিয়ের বিপক্ষে মাঠে নামবে পিএসজি। এর আগের দিন সংবাদ সম্মেলনে ফরাসি কোচ বলেন, এই তিনজনের কারণেই তারা ভালো করছেন।

“পিএসজিতে অবিশ্বাস্য শক্তিশালী তিন জন আক্রমণের খেলোয়াড় আছে - কিলিয়ান (এমবাপে), লিও (লিওনেল মেসি) এবং নেই (নেইমার), যারা এ মৌসুমের শুরু থেকে ৫৫টি গোল ও ৩৪টি অ্যাসিস্ট করেছে।”

“ভারসাম্যপূর্ণ দল হয়ে উঠকে তাদের একজনকে বাদ দিতে হবে, এমনটা ভাবা ভুল। তাদের তিন জনকে নিয়েই আমরা ভালো খেলছি এবং শক্তিশালী দল হয়ে উঠেছি।”

লিগ ওয়ানে ২০ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি।