মায়ামিতে মেসি-বুসকেতসের সঙ্গী আলবা

বার্সেলোনার আরেক সাবেক তারকা লুইস সুয়ারেসেরও ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার গুঞ্জন আছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2023, 04:19 AM
Updated : 19 July 2023, 04:19 AM

ইন্টার মায়ামি যেন হয়ে উঠছে সাবেক বার্সেলোনা তারকাদের মিলনমেলা। লিওনেল মেসি, সের্হিও বুসকেতস, কোচ জেরার্দো মার্তিনোর পথ ধরে এবার যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাবটিতে যোগ দিলেন জর্দি আলবা।

বুসকেতসের মতোই সদ্য সমাপ্ত মৌসুম দিয়ে বার্সেলোনা থেকে বিদায় নেন আলবা। ইন্টার মায়ামির প্রেসিডেন্ট হোর্হে মাস মঙ্গলবার সংবাদমাধ্যমকে জানান, “জর্দি এর মধ্যেই চুক্তি করে ফেলেছে এবং কয়েক দিনের মধ্যে দলে যোগ দেবে। তার ওপর ভরসা রাখছেন তাতা (কোচ জেরার্দো মার্তিনো)।”

বার্সেলোনার হয়ে ১১ বছরের ক্যারিয়ারে সাড়ে চারশর বেশি ম্যাচ খেলে বর্ণাঢ্য অধ্যায়ের ইতি টানেন আলবা। কাতালান ক্লাবটিতে একটি চ্যাম্পিয়ন্স লিগ, একটি ক্লাব বিশ্বকাপ, ৬টি লা লিগা, ৫টি কোপা দেল রে, চারটি স্প্যানিশ সুপার কাপ ও ১টি উয়েফা সুপার কাপ জিতেছেন ৩৪ বছর বয়সী এই লেফট ব্যাক।

স্পেন জাতীয় দলের এখনকার অধিনায়ক তিনি। আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ৯৩টি। কদিন আগেই জিতেছেন উয়েফা নেশন্স লিগ। ২০১২ ইউরো জয়ী দলেরও সদস্য ছিলেন তিনি।

আলবার মায়ামিতে যোগ দেওয়া নিয়ে গুঞ্জন ছিল বেশ কিছুদিন থেকেই। সেটি সত্যি হওয়ার পর এখন লুইস সুয়ারেসকে নিয়ে গুঞ্জন জোরাল হয়েছে আরও। উরুগুয়ের ৩৬ বছর বয়সী স্ট্রাইকার এখন খেলছেন ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওতে। মেসি-বুসকেতসদের ঘনিষ্ঠ এই তারকার ইন্টার মায়ামিতে যোগ দেওয়া নিয়ে আলোচনা ছিল আগেও। তবে তখন তা উড়িয়ে দিয়েছিলেন ক্লাব প্রধান হোর্হে মাস।

এখন সেই মাসের কণ্ঠের সুর একটু অন্যরকম, “আমি ঠিক জানি না, লুইস সুয়ারেস কীভাবে গ্রেমিও ছাড়তে পারে… তবে সে যদি ছাড়ে, তাহলে আমরা তার সঙ্গে আলোচনা করতে পারি ও ইন্টার মায়ামিতে আনতে পারি।”