কামাভিঙ্গাকে নিয়ে দুভার্বনা দূর করলেন আনচেলত্তি

লা লিগার ম্যাচে চোট পেলেও চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলা নিয়ে শঙ্কা নেই তরুণ এই ফুটবলারের, জানালেন রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2023, 06:12 AM
Updated : 14 May 2023, 06:12 AM

লা লিগার ম্যাচে জয়ের স্বস্তি মিললেও রিয়াল মাদ্রিদকে চেপে ধরেছিল বড় এক অস্বস্তি। চোট নিয়ে যেভাবে মাঠ ছেড়েছিলেন এদুয়ার্দো কামাভিঙ্গা, তাতে শঙ্কার ছবিই উঁকি দিচ্ছিল বারবার। তবে সেই শঙ্কার মেঘ আপাতত কেটে গেছে বলেই মনে করেন কার্লো আনচেলত্তি। রিয়াল মাদ্রিদ কোচ জানালেন, চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে পাওয়া যাবে দলের ভরসা হয়ে ওঠা এই তরুণকে। 

গেতাফের বিপক্ষে শনিবার রিয়ালের ১-০ গোলে জয়ের ম্যাচে ৮৪তম মিনিটে হুয়ান ইগলেসিয়াসের ট্যাকল করার চেষ্টায় এই চোট পান কামাভিঙ্গা। যন্ত্রণায় কাতর ছিল তার মুখ। মাঠ ছাড়েন তিনি খুঁড়িয়ে। ডাগ আউটে বসে বাঁ হাঁটুতে আইস ব্যাগ দিতে দেখা যায় তাকে। 

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিও ক্লিপ ও ছবিতে তার চোট গুরুতর বলেই ধারণা করা হচ্ছিল। তাতে বেজে উঠছিল বিপদের ঘণ্টাও। আগামী বুধবারই চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে ম্যানচেস্টার সিটির মাঠে রিয়ালের লড়াই। এই মুহূর্তে কামাভিঙ্গাকে ছাড়া রিয়ালের একাদশ তো ভাবাই যায় না!

মূলত মিডফিল্ডার ও ডিফেন্সিভ মিডফিল্ডার হলেও দলের প্রয়োজনে সম্প্রতি লেফট ব্যাক হিসেবে খেলেও তার পারফরম্যান্স অসাধারণ। মিডফিল্ডে হোক বা রক্ষণে, সিটির মাঠে মহারণে কামাভিঙ্গাকে না পাওয়া মানে রিয়ালের সম্ভাবনায় বড় আঘাত। 

তবে ম্যাচের পর কোচ আনচেলত্তি জানান, বড় কোনো শঙ্কা নেই কামাভিঙ্গাকে নিয়ে।

“তার হাঁটু মচকে গেছে, স্রেফ ছোট একটি আঘাত এটি। কালকে সে বাকি সবার মতোই বিশ্রাম নেবে এবং আশা করি, সোমবার সবার সঙ্গে অনুশীলন করবে।” 

“তার বয়স মোটে ২০। নিশ্চিতভাবেই সে সেরে উঠবে দ্রুতই। তার হাঁটুর অবস্থা এখন স্থিতিশীল। এখনও কিছুটা অস্বস্তি তার আছে। তবে মূল ব্যাপারটি হলো স্থিতিশীলতা, সেটা তার শতভাগ আছে। হাঁটুতে এখন যে অস্বস্তি তার আছে, এটা তেমন কিছুই না।” 

তবু চোটের অবস্থা আরও নিশ্চিত হওয়ার জন্য রোববার কামাভিঙ্গার এমআরআই করানো হতে পারে।