অ্যাস্টন ভিলার মাঠে ইউনাইটেডের রোমাঞ্চকর জয়

প্রিমিয়ার লিগে টানা পাঁচ ম্যাচে জালের দেখা পেলেন গাসমুস হয়লুন, স্কট ম্যাকটমিনের শেষের গোলে জিতল এরিক টেন হাগের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2024, 06:34 PM
Updated : 11 Feb 2024, 06:34 PM

অসাধারণ ধারাবাহিকতায় এগিয়ে চলা গাসমুস হয়লুন জ্বলে উঠলেন আবার। প্রিমিয়ার লিগে টানা পঞ্চম ম্যাচে গোলের দেখা পেলেন তরুণ ফরোয়ার্ড। তারপরও অ্যাস্টন ভিলার মাঠে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। বদলি নেমে দলের ত্রাতা হলেন স্কট ম্যাকটমিনে। তার শেষ দিকের গোলে নাটকীয় জয় পেল এরিক টেন হাগের দল।

ভিলা পার্কে রোববার প্রিমিয়ার লিগের জমজমাট ম্যাচটি ২-১ গোলে জিতেছে ইউনাইটেড।

শুরুতে হয়লুন ইউনাইটেডকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে সমতা টানেন দগলাস লুইস। নির্ধারিত সময়ের চার মিনিট বাকি থাকতে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন ম্যাকটমিনে।

গত নভেম্বরের পর প্রথমবারের মতো প্রিমিয়ার লিগে টানা তিন ম্যাচ জিতল ইউনাইটেড।

প্রথম ১৫ মিনিটে তিনটি হাফ চান্স পেলেও কাজে লাগাতে পারেনি ইউনাইটেড। সপ্তদশ মিনিটে সাফল্য পায় তারা। কর্নারে হ্যারি ম্যাগুইয়ারের হেড পাসে কাছ থেকে ভলিতে বল জালে পাঠান হয়লুন।

দ্বিতীয় সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগে টানা পাঁচ ম্যাচে জালের দেখা পেলেন ডেনমার্কের ২১ বছর বয়সী ফরোয়ার্ড।

শুরুর বিবর্ণতা ঝেড়ে ভালো কয়েকটি সুযোগ তৈরি করে অ্যাস্টন ভিলা। বক্সের বাইরে থেকে জন ম্যাকগিনের বুলেট গতির বাঁ পায়ের শট দারুণ দক্ষতায় ফেরানোর পর কাছ থেকে অলি ওয়াটকিন্সের প্রচেষ্টাও রুখে দেন আন্দ্রে ওনানা। বিরতির আগে দুরূহ কোণ থেকে ম্যাকগিনের আরেকটি শট ব্যর্থ করে দেন ক্যামেরুনের এই গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে মার্কাস র‍্যাশফোর্ডের ডান পায়ের শট ঠেকিয়ে দেন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। দুই মিনিট পর ওয়াটকিন্সের শট আটকে দেন ওনানা।

৬৭তম মিনিটে সমতা ফেরায় অ্যাস্টন ভিলা। কর্নারের পর কাছ থেকে ক্লেমোঁ লংলের প্রচেষ্টা ওনানা ফিরিয়ে দিলেও বল ক্লিয়ার করতে পারেনি সফরকারীরা। সতীর্থের পাসে দারুণ ফ্লিকে বল জালে পাঠান ব্রাজিলিয়ান মিডফিল্ডার দগলাস লুইস।

১০ মিনিট পর দলকে এগিয়ে নেওয়ারও দারুণ সুযোগ পেয়ে যান লুইস। কিন্তু ছয় গজ বক্সের বাইরে থেকে ঠিকমতো শট নিতে পারেননি ২৫ বছর বয়সী ফুটবলার।

৮৬তম মিনিটে দিয়োগো দালোত ও ম্যাকটমিনের যুগলবন্দীতে ফের এগিয়ে যায় ইউনাইটেড। ডান দিক থেকে সতীর্থের ক্রসে বক্সে হেডে জাল খুঁজে নেন ৭৩তম মিনিটে র‍্যাশফোর্ডের বদলি নামা ম্যাকটমিনে।

চলতি প্রিমিয়ার লিগে এই স্কটিশ মিডফিল্ডারের গোল হলো ৭টি, যার ৪টিই করলেন বদলি নেমে।

২৪ ম্যাচে ১৩ জয় ও ২ ড্রয়ে ৪১ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে পাঁচে আছে অ্যাস্টন ভিলা।

দিনের আরেক ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ৬-০ গোলে হারানো আর্সেনাল ৫২ পয়েন্ট নিয়ে তিনে আছে। ৪৭ পয়েন্ট নিয়ে চারে টটেনহ্যাম হটস্পার।

ম্যানচেস্টার সিটি ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে, লিভারপুল ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। পেপ গুয়ার্দিলার সিটি অবশ্য একটি ম্যাচ কম খেলেছে।