ইন্টারের বিপক্ষে ‘প্রতিশোধ’ নিতে উন্মুখ ইউভেন্তুস কোচ

ইতিবাচক ফলাফলের জন্য ভাগ্যকেও পাশে চান মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2023, 09:46 AM
Updated : 26 April 2023, 09:46 AM

ইতালিয়ান কাপের সেমি-ফাইনালের দ্বিতীয় লেগের আগে দলের মাঝে প্রতিশোধের মন্ত্র ছড়িয়ে দিলেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। এই প্রতিযোগিতাতেই ইন্টার মিলানের বিপক্ষে গত মৌসুমে ফাইনালে হেরে গিয়েছিল তুরিনের ক্লাবটি। এবার ওই হারের বদলা নিতে চান তিনি।

চলতি মাসের শুরুতে ঘটনাবহুল প্রথম লেগে দুই দলের ম্যাচটি শেষ হয় ১-১ সমতায়। দ্বিতীয় লেগে বুধবার মাঠে নামবে ইউভেন্তুস ও ইন্টার। লক্ষ্য ছুঁতে গুরুত্বপূর্ণ কিছু সময়ে ভাগ্যকেও পাশে পাওয়ার প্রয়োজন দেখছেন আল্লেগ্রি।

২০২১-২২ আসরের ফাইনালে নির্ধারিত সময়ের খেলা ২-২ সমতার পর অতিরিক্ত সময়ে ইউভেন্তুসকে ৪-২ গোলে হারায় ইন্টার।

এবার সেই ক্ষতে প্রলেপ দিতে চান আল্লেগ্রি। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে অভিজ্ঞ এই ইতালিয়ান কোচ বললেন, মাঠে নিজেদের সেরাটা উজাড় করে দিতে হবে তাদের।

“ইতালিয়ান কাপের ফাইনালের মতো গুরুত্বপূর্ণ একটি লক্ষ্যে পৌঁছানোর জন্য আমাদের স্থির থেকে এবং প্রতিশোধের বাসনা নিয়ে নিজেদের প্রস্তুত করতে হবে। আমরা যদি ভালো খেলি এবং ভাগ্যকে সঙ্গে পাই, তাহলে আমরা সফল হব। এর ব্যত্যয় হলে আমরা ইন্টারকে সাধুবাদ জানাব।”

প্রথম লেগের লড়াইয়ে উভয় দলের খেলোয়াড়রা মেজাজ হারিয়ে এক পর্যায়ে হাতাহাতিতে লিপ্ত হন। ওই ম্যাচে মোট তিন জন খেলোয়াড় লাল কার্ড দেখেন। আসছে ম্যাচে তেমন কিছু হবে না বলে বিশ্বাস আল্লেগ্রির।

“আগামীকাল অবশ্যই একটি শান্ত মেজাজের ম্যাচ হতে হবে। আশা করি, সবকিছু ঠিকঠাক হবে। শেষ পর্যন্ত এটি তো কেবলই একটি ফুটবল ম্যাচ।”

চলতি মৌসুমে ইন্টারের বিপক্ষে সেরি আয় দুবারের দেখায় দুটিতেই জিতেছে ইউভেন্তুস। ঘরের মাঠে ২-০ গোলের পর ফিরতি দেখায় তারা জেতে ১-০ ব্যবধানে। সেই আত্মবিশ্বাস এবার মাঠে বয়ে নেওয়ার পালা দলটির সামনে।

পুরো মৌসুম জুড়েই চোটের সঙ্গে লড়াই চলছে ইউভেন্তুস মিডফিল্ডার পল পগবার। তবে আসছে ম্যাচে এই ফরাসিকে পাওয়া যাবে বলে জানালেন আল্লেগ্রি। পেশির সমস্যায় ছিটকে গেছেন স্ট্রাইকার মোইজে কিন।