পিএসজির জার্সিতে শেষবার খেলতে নামছেন মেসি

বিষয়টি নিশ্চিত করেছেন পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2023, 12:30 PM
Updated : 1 June 2023, 12:30 PM

সাম্প্রতিক সময়ের ঘটনাপ্রবাহে লিওনেল মেসির পিএসজি ছাড়ার বিষয়টি প্রায় নিশ্চিতই ছিল। এবার আনুষ্ঠানিকভাবে সেটা জানিয়ে দিলেন দলটির কোচ ক্রিস্তফ গালতিয়ে। তিনি নিশ্চিত করে বললেন, লিগ ওয়ানে ক্লেহমোঁর বিপক্ষে আসছে ম্যাচটি হবে প্যারিসের ক্লাবটির হয়ে আর্জেন্টাইন তারকার শেষ।

২০২১ সালে দুই বছরের চুক্তিতে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেন মেসি। গত বিশ্বকাপের পর বিভিন্ন সময়ে ক্লাবের সঙ্গে তার চুক্তির মেয়াদ বাড়ানোর আলোচনার খবরে আসে। তবে তা আর আলোর মুখ দেখেনি। শেষ পর্যন্ত ঠিকানা পরিবর্তনের সিদ্ধান্ত নেন রেকর্ড সাতবারের ব্যালন দ’র জয়ী।

আর্জেন্টিনার হয়ে গত বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া মেসি এই মৌসুমের পিএসজির লিগ জয়েও গুরুত্বপূর্ণ অবদান রাখেন। সব প্রতিযোগিতা মিলিয়ে ২১টি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করান ২০ গোল।

লিগ ওয়ানে নিজেদের শেষ ম্যাচে আগামী শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় ক্লেহমোঁর বিপক্ষে খেলবে পিএসজি। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে গালতিয়ে বলেন, মেসিকে কোচিং করাতে পেরে তিনি গর্বিত।

“ফুটবলের ইতিহাসের সেরা খেলোয়াড়কে কোচিং করার সৌভাগ্য আমার হয়েছে। পিএসজির মাঠে এটাই হবে তার শেষ ম্যাচে এবং আশা করি, সে উষ্ণ অভ্যর্থনা পাবে। এই বছর সে দলের একটি গুরুত্বপূর্ণ অংশ ছিল, সবসময় সে অবদান রেখেছে। তাকে নিয়ে কোনো খারাপ মন্তব্য বা সমালোচনাকে আমি ন্যায়সঙ্গত মনে করি না। সে সবসময় দলের জন্য নিজেকে উজাড় করে দিয়েছে। পুরো মৌসুমে তাকে পাওয়া একটা বড় সৌভাগ্যের বিষয়।”

মেসির ভবিষ্যৎ ঠিকানা নিয়ে গুঞ্জনে তার সাবেক ক্লাব বার্সেলোনা ছাড়া উঠে এসেছে মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামি ও সৌদি আরবের দল আল হিলালের নাম। ৩৫ বছর বয়সী এই তারকার ঘনিষ্ঠ একটি সূত্র রয়টার্সকে জানিয়েছে যে, আগামী মৌসুমে আল-হিলালে যোগ দেওয়ার আনুষ্ঠানিক প্রস্তাব পেয়েছেন মেসি।