ফাইনালের চাপ নিয়ে ভাবছেন না রিয়াল কোচ

মৌসুমের প্রথম শিরোপা জেতার ব্যাপারে আশাবাদী কার্লো আনচেলত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2023, 12:01 PM
Updated : 14 Jan 2023, 12:01 PM

ফাইনাল মানেই চাপ। আর সেটি যদি হয় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে, তাহলে এর মাত্রা বেড়ে যেতে পারে আরও। রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তির কাছে অবশ্য বিষয়টি তেমন নয়। স্প্যানিশ সুপার কাপের ফাইনালের আগে বেশ নির্ভার তিনি। বললেন, শিরোপার লড়াইয়ে খেলতে অভ্যস্ত হওয়ায় কোনো চাপ অনুভব করছেন না তারা। 

সৌদি আরবের রিয়াদে রোববার মৌসুমের দ্বিতীয় ক্লাসিকোয় বার্সেলোনার বিপক্ষে খেলবে রিয়াল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়। 

বর্তমানে লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা কাতালান দলটিকে প্রথম ক্লাসিকোতে গত অক্টোবরে ৩-১ গোলে হারিয়েছিল আনচেলত্তির দল। এই মৌসুমে লিগে এটিই বার্সেলোনার একমাত্র হার। 

চার দল নিয়ে নতুন আঙ্গিকে এবারের আগে তিনটি আসর বসেছে স্প্যানিশ সুপার কাপের। রিয়াল গতবারসহ দুটি ও আথলেতিক বিলবাও একবার জিতেছে। 

শিরোপা ধরে রাখার লড়াইয়ের আগে শনিবার সংবাদ সম্মেলনে আনচেলত্তি তুলে ধরেন তাদের ভাবনা। ইতালিয়ান কোচের বিশ্বাস, ফাইনালের চাপ তার খেলোয়াড়দের প্রভাবিত করবে না।

“প্রতিটি ট্রফিই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। এই ম্যাচে অনেক কিছুই পাওয়ার আছে। ট্রফি সবসময়ই একটি নির্দিষ্ট আবহ নিয়ে আসে। ম্যাচ ও ফাইনাল জেতার জন্য আমরা প্রতিদিন লড়াই করি। ছেলেরা অনুপ্রাণিত ও নির্ভার। আমার খেলোয়াড়রা এই ধরনের চাপে অভ্যস্ত এবং আমরা আত্মবিশ্বাসী।”

“আমরা প্রতিটি প্রতিযোগিতায় এবং প্রতিটি ম্যাচেই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে চাই, এটি এমন কিছু যা আমাদের করতেই হবে। আমাদের ধাপে ধাপে কাজগুলো এগিয়ে নিতে হবে এবং একটি ভালো অবস্থানে থেকে মৌসুমের শেষ পর্যন্ত যেতে হবে।” 

গত মৌসুমে স্প্যানিশ সুপার কাপের পাশাপাশি লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল রিয়াল। কেউ কেউ মনে করেন, এবার অমন সাফল্যের পুনরাবৃত্তি করার মতো হয়তো যথেষ্ট অনুপ্রাণিত নয় ইউরোপের সফলতম ক্লাবটি। 

আনচেলত্তি অবশ্য তা একেবারেই মানতে নারাজ। ৬৩ বছর বয়সী এই কোচ মনে করেন, সাফল্যের জন্য তার দল আগের মতোই ক্ষুধার্ত। 

“এটি মোটেও সত্য নয়। এই ছেলেরা ২০১৩ সাল থেকে (শিরোপা) জিতে আসছে এবং তারা কখনই তাদের ক্ষুধা হারায়নি। এই ক্ষুধা কখনই চলে যাবে না।” 

ফাইনালের আগে রিয়াল দলে চোট সমস্যা আছে। বিষয়টি উদ্বেগের হলেও তারকা স্ট্রাইকার করিম বেনজেমা খেলবেন বলে নিশ্চিত করেছেন আনচেলত্তি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক