গোল উৎসবে শিরোপা ধরে রাখার অভিযান শুরু বায়ার্নের

বুন্ডেসলিগায় উদ্বোধনী ম্যাচে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে উড়িয়ে দিয়েছে রেকর্ড চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2022, 08:26 PM
Updated : 5 August 2022, 08:26 PM

শিরোপা হাসিতে মৌসুম শুরুর পর বুন্ডেসলিগার মুকুট ধরে রাখার অভিযানেও শুভসূচনা করল বায়ার্ন মিউনিখ। দাপুটে পারফরম্যান্সকে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে গুঁড়িয়ে দিল ইউলিয়ান নাগেলসমানের দল।

প্রতিপক্ষের মাঠে শুক্রবার রাতে ২০২২-২৩ আসরের উদ্বোধনী ম্যাচে ৬-১ গোলে জিতেছে রেকর্ড চ্যাম্পিয়নরা। জোড়া গোল করেন জামাল মুসিয়ালা আর একবার করে জালে বল পাঠান জসুয়া কিমিখ, বাঁজামাঁ পাভার্দ, সাদিও মানে ও সের্গে জিনাব্রি।

সাত দিন আগে লাইপজিগকে গোলবন্যায় ভাসিয়ে জার্মান সুপার কাপ জয়ী বায়ার্ন এদিনও শুরুটা করে বিধ্বংসী। ১০ মিনিটের মধ্যেই প্রতিপক্ষের জালে দুবার বল পাঠায় তারা।

পঞ্চম মিনিটে কিমিখ অনেক দূর থেকে ফ্রি কিকে দলকে এগিয়ে নেওয়ার পাঁচ মিনিট পর জোরাল শটে ব্যবধান দ্বিগুণ করেন পাভার্দ।

বায়ার্নের গতির সামনে বারবার খেই হারিয়ে ফেলছিল ফ্রাঙ্কফুর্টের রক্ষণ। ২৯তম মিনিটে হেডে বায়ার্নের হয়ে গোলের খাতা খোলেন গ্রীষ্মের দলবদলে লিভারপুল থেকে আসা মানে। ছয় মিনিট পর টমাস মুলারের পাসে কাছ থেকে দলের চতুর্থ গোলটি করেন জার্মান মিডফিল্ডার মুসিয়ালা। আর বিরতির একটু আগে স্কোরলাইন ৫-০ করেন জিনাব্রি।

প্রথমার্ধে ডি-বক্সের মধ্যে থেকে ১২টি শট নেওয়া বায়ার্নকে বিরতির পর অবশ্য বেশ আটকে রাখতে সক্ষম হয় স্বাগতিকরা।

৬৪তম মিনিটে ফরোয়ার্ড কোলো মুয়ানি একটি গোল শোধ করেন। ম্যাচের চিত্রপটে যদিও এর কোনো প্রভাব পড়েনি। কোনোরকম নাটকীয়তার আভাসও দিতে পারেনি গত মৌসুমের ইউরোপা লিগ জয়ীরা।

উল্টো ৮৩তম মিনিটে ব্যবধান ফের পাঁচ গোলে বাড়িয়ে নেন ১৯ বছর বয়সী আক্রমণাত্মক মিডফিল্ডার মুসিয়ালা।

সাত দিন আগে সুপার কাপে লাইপজিগকে ৫-৩ গোলে উড়িয়ে দেওয়ার পর লিগে এই বিশাল জয়, রবের্ত লেভানদোভস্কিকে হারানোর ধাক্কা যেন বেশ ভালোভাবেই কাটিয়ে উঠেছে বায়ার্ন। অন্তত, প্রথম দুই ম্যাচে তাদের পারফরম্যান্সে সেটা পরিষ্কার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক