খেলোয়াড়দের দোষ দিতে নারাজ স্পেন কোচ

দল সঠিক পথেই আছে বলে বিশ্বাস লুইস দে লা ফুয়েন্তের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2023, 01:34 PM
Updated : 29 March 2023, 01:34 PM

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে স্কটল্যান্ডের বিপক্ষে হারলেও দলের পারফরম্যান্সে সন্তুষ্ট স্পেন কোচ লুইস দে লা ফুয়েন্তে। রক্ষণের দুটি ভুলে গোল হজমের জন্য কিছুটা খারাপ লাগা থাকলেও খেলোয়াড়দের দোষ দিতে চান না তিনি।

গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে গত মঙ্গলবারের ম্যাচে ২-০ গোলে হারে স্পেন। স্কটল্যান্ডের হয়ে দুই অর্ধে গোল দুটি করেন মিডফিল্ডার স্কট ম্যাকটমিনে।

৩৯ বছরে স্পেনের বিপক্ষে স্কটল্যান্ডের প্রথম জয় এটি।

লা ফুয়েন্তে দায়িত্ব নেওয়ার পর প্রথম ম্যাচে ইউরোর বাছাইয়ে গত শনিবার নরওয়েকে ৩-০ গোলে হারায় স্পেন। পরের ম্যাচেই হলো ছন্দপতন। ম্যাচ জুড়ে বল দখলে আধিপত্য দেখায় স্পেন। দ্বিতীয়ার্ধে ৭৫ শতাংশেরও বেশি সময় বল পায়ে ছিল লা ফুয়েন্তের দলের, কিন্তু প্রতিপক্ষকে সেভাবে পরীক্ষায় ফেলতে পারেনি তারা।

ম্যাচের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ৬১ বছর বয়সী লা ফুয়েন্তে বলেন, হেরে গেলেও সঠিক পথেই আছে তার দল।

“কষ্টদায়ক পরাজয়। ম্যাচটি বিশ্লেষণ করলে প্রথম কয়েক মিনিটে আমরা ভালো কাজ করেছি, ভিন্ন ফলাফল পেতে এবং লড়াইয়ে যুক্ত হওয়ার জন্য যা যথেষ্ট। আমি সেই ইতিবাচক বিষয়গুলোর সঙ্গেই থাকব, আমাদের অনেক উন্নতি করতে হবে এবং খেলোয়াড়দের মানসিকতা নিয়ে আমি খুশি। আমরা অনুশীলন করেছি, সবকিছু চেষ্টা করেছি, কিন্তু তা কাজে লাগেনি।”

“সবাইকে বুঝতে হবে যে, শীর্ষ পর্যায়ে যেকোনো ভুলের মূল্য দিতে হবে। ম্যাচটিতে দুটি দুর্ঘটনা ঘটেছে, খেলোয়াড়দের দোষ দেওয়া উচিত নয় এবং এখান থেকে আমাদের শিক্ষা নেওয়া উচিত। আমরা যা কিছু নিয়ে কাজ করেছি তা প্রথমার্ধে অনেকাংশে দেখা গেছে।”