লেভানদোভস্কি গোল না পাওয়ায় খুশি বায়ার্ন কোচ

নিজের পুরনো দলের বিপক্ষে একগাদা সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি বার্সেলোনার ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2022, 05:16 AM
Updated : 14 Sept 2022, 05:16 AM

আট মৌসুম ধরে যিনি ছিলেন ক্লাবের সবচেয়ে বড় ভরসা, এবার তিনিই প্রতিপক্ষ শিবিরে। বার্সেলোনার বিপক্ষে ম্যাচে বায়ার্ন মিউনিখের সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল রর্বেত লেভানদোভস্কিকে আটকানো। সেটি তারা পেরেছে। কিংবা বলা যায়, একের পর এক সুযোগ হারিয়ে নিজের কাজে ব্যর্থ এই ফরোয়ার্ড। যেভাবেই হোক, শেষ পর্যন্ত লেভানদোভস্কি গোল করতে না পারায় দারুণ তৃপ্ত বায়ার্ন কোচ ইউলিয়ান নাগেলসমান।

চ্যাম্পিয়ন্স লিগের এই ম্যাচটিতে মঙ্গলবার সুযোগ অনেক পেয়েছিলেন লেভানদোভস্কি। একটি-দুটি নয়, প্রথমার্ধেই পাঁচটি সুযোগ পান তিনি। সহজ সুযোগই ছিল বেশি। চেনা চেহারায় থাকলে প্রথমার্ধেই তার হ্যাটট্রিক হয়ে যাওয়ার কথা।

কিন্তু রাতটি তার ছিল না। তিনি ছিলেন না আপন ছন্দে। যে প্রাঙ্গনে গোলের পর গোল করেছেন বায়ার্নের জার্সি গায়ে, এবার ভিন্ন জার্সিতে তিনি বিবর্ণ হয়ে রইলেন। ‘স্পেশাল’ কিছু তো নয়ই, খেলতে পারলেন না নিজের স্বাভাবিক খেলাও।

লেভানদোভস্কির ব্যর্থতার দিনে প্রথমার্ধে অনেক চাপ সৃষ্টি করেও গোলের দেখা পায়নি বার্সেলোনা। উল্টো দ্বিতীয়ার্ধে দুটি গোল হজম করে হেরে যায় তারা।

ম্যাচের পর বায়ার্ন কোচের কণ্ঠে দুই অর্ধে দুই দলের পারফরম্যান্সের ছবি যেমন ফুটে উঠল, তেমনি স্বস্তির সুর শোনা গেল লেভানদোভস্কি গোল না পাওয়ায়।

“প্রথমার্ধে আমাদের চেয়ে বার্সেলোনা সুযোগ বেশি পেয়েছে। দ্বিতীয়ার্ধে আমরা অনেক ভালো খেলেছি। আমাদের ক্ষীপ্রতা ও কার্যকারিতাই পার্থক্য গড়ে দিয়েছে।”

“আমাদের দিক থেকে আমরা আরও খুশি যে, আজকে লেভানদোভস্কি আমাদের বিপক্ষে কোনো গোল করেনি।”

“প্রথমার্ধে বার্সা সুযোগ বেশি তৈরি করেছে। আমাদের নির্ভর করতে হয়েছে মানুয়েলের ওপর (গোলকিপার নয়ার)। দারুণভাবে সে বাঁচিয়েছে আমাদের। প্রথমার্ধে আমরা মাঝমাঠ একটু বেশি উন্মুক্ত রেখেছি। তেমন কোনো সুযোগ তৈরি করতে পারিনি।”

“বিরতির পর আমরা অনেক বেশি আগ্রাসী ছিলাম। খুব দ্রুত দুটি গোল পেয়ে যাই আমরা। দ্বিতীয়ার্ধে রক্ষণেও অনেক ভালো করি আমরা। বিরতির সময় দুয়েকটি দিক নিয়ে আলোচনা করি, যা পরে ঠিকঠাক করতে পারি। এটা নিয়ে আমি দারুণ খুশি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক