‘ফের্নান্দেসকে বাজেভাবে ফাউল করার চেষ্টায় ছিল ফরেস্ট’, অভিযোগ টেন হাগের

নটিংহ্যাম ফরেস্টের কড়া সমালোচনা করলেন ম‍্যানচেস্টার ইউনাইটেড কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Feb 2024, 09:50 AM
Updated : 29 Feb 2024, 09:50 AM

এফএ কাপের ম্যাচে ব্রুনো ফের্নান্দেসকে নিষ্ক্রিয় করে রাখার পরিকল্পনা করেছিল নটিংহ্যাম ফরেস্ট। কিন্তু যে কৌশল বেছে নিয়েছিল দলটি তা একদমই পছন্দ হয়নি এরিক টেন হাগের। কোচের দাবি, ম‍্যানচেস্টার ইউনাইটেড অধিনায়ককে বাজেভাবে ফাউল করার চেষ্টায় ছিল প্রতিপক্ষ।

সিটি গ্রাউন্ডে বুধবার এফএ কাপের পঞ্চম রাউন্ডে ফরেস্টকে ১-০ গোলে হারায় ইউনাইটেড। ৮৯তম মিনিটে করা কাসেমিরোর ওই গোলে অবদান রাখেন ফের্নান্দেস। তার ফ্রি-কিক থেকে হেডে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

ম্যাচটিতে বেশ কয়েকবার মারাত্মকভাবে ট্যাকেল করা হয় ফের্নান্দেসকে। এক দফায় তো তার ঘাড় চেপে ধরেন ফরেস্টের ডিফেন্ডার ফেলিপে। একজনের ওপর এভাবে চড়াও হওয়ার বিষয়টি ভালো লাগেনি টেন হাগের। ম্যাচ শেষে ফরেস্টের কড়া সমালোচনা করেন তিনি।

“আপনারা দেখেছেন, ফরেস্ট তাকে টার্গেট করেছিল। তাকে অনেক ফাউল করা হয়েছিল এবং যখনই তার পায়ে বল গেছে, তার ওপর তারা চড়াও হয়েছে।”

ফুলহ্যামের বিপক্ষে ২-১ গোলে হেরে যাওয়া প্রিমিয়ার লিগের ম্যাচে একটি ঘটনা নিয়ে বেশ সমালোচিত হচ্ছেন ফের্নান্দেস। প্রতিপক্ষের এক ডিফেন্ডারের ‘সামান্য ছোঁয়ায়’ মাঠে শুয়ে পড়েন তিনি। ফাউলের আবেদন করেন। কিন্তু রেফারি ফাউল না দিলে কিছুক্ষণ পর কোনো অস্বস্তি ছাড়াই তাকে মাঠে দৌড়াতে দেখা যায়। ফাউলের জন্য তার এমন ‘অভিনয়’ মানতে পারছেন না অনেকেই।

পর্তুগিজ মিডফিল্ডারের পাশেই আছেন টেন হাগ। ফের্নান্দেসকে নিয়ে সমালোচনায় ভীষণ হতাশ তিনি। বলেছেন, চোট নিয়ে অনেক ম্যাচ খেলেছেন ফের্নান্দেস। এমনকি ফরেস্টের বিপক্ষে খেলার জন্যও চোটের সঙ্গে লড়াই করেছেন তিনি।

“আমি দেখেছি সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সমালোচনা করা হচ্ছে। এটা খুবই দুঃখজনক। সে গুরুতর চোট পেয়েছিল, কিন্তু শনিবার খেলা চালিয়ে গেছে এবং এই ম্যাচের অংশ হতেও সে অনেক লড়াই করেছে।”

“তার ব্যথা ছিল অনেক বেশি। গত বছর স্পার্সের (টটেনহ্যাম হটস্পার) বিপক্ষে সে একই কাজ (ব্যথা নিয়ে খেলা) করেছিল। আমার মনে হয়, সেমি-ফাইনালেও (ব্রাইটনের বিপক্ষে) এমনটা করেছিল। এটাই তার নেতৃত্বের প্রমাণ।”

এফএ কাপের কোয়ার্টার-ফাইনালে প্রতিপক্ষ হিসেবে লিভারপুলকে পেয়েছে ইউনাইটেড। ম্যাচটি মাঠে গড়াবে আগামী ১৬ মার্চ।

ইউনাইটেডের পরের ম্যাচ প্রিমিয়ার লিগে। রোববার নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে তারা।