আসেন্সিও-মিলিতাওয়ের গোলে রিয়ালের জয়

লিগ টেবিলে বার্সেলোনার সঙ্গে ব্যবধান ৮ পয়েন্টে নামিয়ে আনল কার্লো আনচেলত্তির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2023, 08:59 PM
Updated : 22 April 2023, 08:59 PM

শুরুর দিকে খানিকটা এলোমেলো রিয়াল মাদ্রিদ গুছিয়ে ওঠার পর দ্রুত আদায় করে নিল দুটি গোল। সেল্তা ভিগোকে হারিয়ে লিগ টেবিলে বার্সেলোনার সঙ্গে ব্যবধান কমাল কার্লো আনচেলত্তির দল।

সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার রাতে লা লিগার ম্যাচটি ২-০ গোলে জিতেছে শিরোপাধারীরা।

প্রথমার্ধের শেষ দিকে মার্কো আসেন্সিও দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়ান এদের মিলিতাও।

৩০ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল। এক ম্যাচ কম খেলে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বার্সেলোনা রোববার আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হবে।

আক্রমণে শুরু থেকে আধিপত্য করলেও প্রতিপক্ষ গোলরক্ষকের পরীক্ষা নিতে পারছিলেন না রিয়ালের খেলোয়াড়রা। ২১তম মিনিটে ভালো একটি সুযোগ পেয়ে বক্সের বাইরে থেকে উড়িয়ে মারেন করিম বেনজেমা। ২৭তম মিনিটে নাচো ফের্নান্দেসের শট বাইরে দিয়ে যায়।

প্রথম ৪০ মিনিটে গোলের জন্য ১০টি শট নিয়ে একটিও লক্ষ্যে রাখতে পারেনি রিয়াল। অবশেষে একাদশ শটে ৪২তম মিনিটে মেলে সাফল্য।

দানি সেবাইয়োসের পাস ধরে বাঁ দিক দিয়ে বক্সে ঢুকে কাটব্যাক করেন ভিনিসিউস জুনিয়র। ছুটে গিয়ে পেনাল্টি স্পটের কাছ থেকে প্রথম স্পর্শে বাঁ পায়ের শটে বল জালে পাঠান আসেন্সিও।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করা গোলেও অবদান রাখেন আসেন্সিও। তার কর্নারে ডি-বক্সে অনেকটা লাফিয়ে হেডে গোলটি করেন মিলিতাও।

এই মৌসুমে লিগে ২৫ বছর বয়সী ব্রাজিলিয়ান ডিফেন্ডারের পঞ্চম গোল এটি।

৫৬তম মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পান ইয়াগো আসপাস। কিন্তু উড়িয়ে মারেন অভিজ্ঞ এই স্ট্রাইকার। চার মিনিট পর ভিনিসিউসের ক্রসে বেনজেমার হেড ঠেকিয়ে দেন সেল্তার গোলরক্ষক।

৭৭তম মিনিটে দারুণ সেভে দুই গোলের ব্যবধান ধরে রাখেন থিবো কোর্তোয়া। আসপাসের সামনে একমাত্র বাধা ছিলেন এই বেলজিয়ান গোলরক্ষক। তাকে কাটাতে যান আসপাস, ঝাঁপিয়ে পড়ে দলকে বিপদমুক্ত করেন কোর্তোয়া।

বাকি সময়ে আর পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি কেউ।

৩০ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে আছে সেল্তা ভিগো।