‘গোল না পেলেও ধৈর্য হারাইনি’

লা লিগায় ৫৫ দিনের গোল খরা কাটানোর পর উচ্ছ্বসিত বার্সেলোনা তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2024, 02:12 PM
Updated : 4 Feb 2024, 02:12 PM

চলতি মৌসুমে খুব একটা ফর্মে নেই রবের্ত লেভানদোভস্কি। লা লিগায় গোল পাচ্ছিলেন না তিনি অনেক দিন ধরে। অবশেষে প্রায় দুই মাস পর লিগে জালের দেখা পেয়েছেন বার্সেলোনা স্ট্রাইকার। এতে উচ্ছ্বসিত পোলিশ তারকা বলেছেন, মাঝে গোল না পেলেও তার আত্মবিশ্বাসে চিড় ধরেনি।

আলাভেসের মাঠে শনিবার বার্সেলোনার ৩-১ ব্যবধানে জয়ের ম্যাচে ২২তম মিনিটে প্রথম গোলটি করেন লেভানদোভস্কি। ইলকাই গিনদোয়ানের থ্রু বল বক্সে নিয়ন্ত্রণে নিয়ে চিপ শটে আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে জালে পাঠান ৩৫ বছর বয়সী ফুটবলার।

গত নভেম্বরে প্রথম দেখায় নিজেদের মাঠে আলাভেসের বিপক্ষে দলের ২-১ ব্যবধানের জয়ে দুটি গোলই করেছিলেন তিনি।

এই দুই ম্যাচের মাঝে স্পেনের শীর্ষ লিগে ৯ ম্যাচ খেলে তিনি গোল করতে পারেন স্রেফ একটি, গত ১০ ডিসেম্বরে জিরোনার বিপক্ষে। এরপর ৬ ম্যাচে একবারও জালের দেখা পাননি।

দীর্ঘ ক্যারিয়ারে এমন কিছুর মধ্য দিয়ে যে আগেও যেতে হয়েছে তাকে, আলাভেস ম্যাচের পর সেটিই বললেন লেভানদোভস্কি। 

“গোল না পেয়ে অনেক দিন পার করা সবসময়ই কঠিন বিষয়। তবে গুরুত্বপূর্ণ বিষয় হলো সুযোগ তৈরি করা, দুই বা তিন ম্যাচে গোল না করতে পারলে আমি ধৈর্য হারাই না, কারণ আগে থেকেই আমার এসব অভিজ্ঞতা আছে।”

“একজন ফরোয়ার্ড হিসেবে আমার গোল করা গুরুত্বপূর্ণ। আমার সামনে গোল করার অনেক সুযোগ আসে এবং আজ আমি গুনদোর (গিনদোয়ান) গতি ও পাসটা বুঝতে পেরেছি। আজকের গোলটি দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল।”

চলতি লা লিগায় ২১ ম্যাচে লেভানদোভস্কির গোল এখন ৯টি। এই মৌসুমে বার্সেলোনার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩১ ম্যাচে ১৪ বার জালের দেখা পেয়েছেন তিনি। অ্যাসিস্ট করেছেন ৬টি।