লিগ কাপ শিরোপায় দৃষ্টি ‘বিদায়ী’ ক্লপের

নিজের জন্য নয়, ক্লাব, খেলোয়াড় ও সমর্থক- সবার জন্য এই ট্রফি জিততে চান লিভারপুল কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2024, 01:55 PM
Updated : 24 Feb 2024, 01:55 PM

বিদায়ের রাগিনী বাজিয়েছেন আগেই। এখন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের চাওয়া যত বেশি সম্ভব সাফল্যের নুড়ি কুড়িয়ে নেওয়া। ক্লাব কর্তৃপক্ষ, সমর্থকদের মুখে হাসি ফোটানো। লিগ কাপের ফাইনাল সামনে রেখে এই জার্মান কোচ জানালেন, সবার জন্য ওয়েম্বলিতে উৎসব করতে চান তিনি। 

মৌসুমের প্রথম শিরোপা জয়ের হাতছানি নিয়ে রোববার লিগ কাপের ফাইনালে চেলসির মুখোমুখি হবে লিভারপুল। বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচ। অধীর আগ্রহে এই লড়াইয়ের দিকে দিয়ে তাকিয়ে আছেন ক্লপ।

২০১৫ সালে লিভারপুলের ডাগআউটে আসার পর মাঝের নয় বছরে মুঠোভরে পেয়েছেন ক্লপ। ৫৬ বছর বয়সী এই জার্মান কোচের হাত ধরে তিন দশক পর লিগের মুকুট ফিরে পায় দলটি। ছয়টি মেজর শিরোপার সাথে আরও অনেক ট্রফি দলটিকে এনে দিয়েছেন ক্লপ। এবার সবার জন্যই লিগ কাপ ট্রফি জিততে চান তিনি। 

“রোববার জিততে চাই আমি, কিন্তু সেটা আমার জন্য বা ট্রফি কেবিনেটের জন্য নয়। জিততে চাই ছেলেদের জন্য, ক্লাবের জন্য, মানুষগুলোর জন্য। যেটা অনেক অনেক বেশি গুরুত্বপূর্ণ।”

“আমরা (সাফল্যের গল্প) লিখেছি এবং এখনও লিখে চলেছি। চমৎকার একটা গল্পের বই এবং যখন আমি এই বইটা শেষ করব এবং শোকেসে তুলে রাখব, তারপর অন্য কেউ চমৎকার একটা বই লিখবে (লিভারপুলের হয়ে)।”

কদিন আগে হুট করে লিভারপুলের দায়িত্ব ছাড়ায় ঘোষণা দেন ক্লপ। চলতি মৌসুম শেষেই অলরেডদের সাথে ভাঙবে তার জুটি। তবে বিদায়ের আগ পর্যন্ত অর্জনের বইয়ে আরও প্রাপ্তির পাতা যোগ করতে চান ক্লপ। 

“হ্যাঁ, এখনও কিছু পাতায় লেখার জায়গা আছে। এটা বেশ দীর্ঘ। আমি সেখানে নেই এবং এরই মধ্যে কি জীবনবৃত্তান্ত লিখেছি? মোটেই না। শীর্ষ পর্যায়ে আমরা যা করেছি, তেমন বিশেষ কিছু স্মৃতি তৈরি করার শতভাগ চেষ্টায় আছি আমি।”