ফিলিপ্সের কাছ ক্ষমা চাইলেন ম্যান সিটি কোচ

এই মিডফিল্ডারের শরীরের ওজন নিয়ে মন্তব্য করার জন্য অনুতপ্ত ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2024, 05:24 AM
Updated : 20 Feb 2024, 05:24 AM

ঘটনা বেশ আগের। তবে এখনও যে রেশ মিলিয়ে যায়নি, তা ফুটে উঠল আবার। ২০২২ বিশ্বকাপ থেকে ফেরার পর মিডফিল্ডার ক্যালভিন ফিলিপ্সের ওজন নিয়ে মন্তব্য করার জন্য ক্ষমা প্রার্থনা করলেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা। 

২০২২ সালের জুলাইয়ে লিডস ইউনাইটেড থেকে ম্যানচেস্টার সিটিতে নাম লেখান ফিলিপ্স। ওই বছরের বিশ্বকাপের ইংল্যান্ড স্কোয়াডেও জায়গা করে নেন তিনি। তবে স্রেফ দুটি ম্যাচে বদলি হিসেবে নেমে মোট ৪০ মিনিটের মতো মাঠে থাকার সুযোগ পেয়েছিলেন এই ডিফেন্সিভ মিডফিল্ডার। 

বিশ্বকাপের পর তিনি ক্লাবের অনুশীলনে ফেরেন। একটি সংবাদ সম্মেলনে সেসময় গুয়ার্দিওলা বলেছিলেন, বিশ্বকাপ থেকে বাড়তি ওজন নিয়ে ফিরেছেন ফিলিপ্স এবং ক্লাবের অনুশীলনগুলোতে কুলিয়ে উঠতে পারছেন না এই ফুটবলার।

ম্যানচেস্টার সিটিতে এমনিতেই সেরা একাদশে জায়গা করে নিতে ধুঁকছিলেন ফিলিপ্স। সব মিলিয়ে দেড় বছরে স্রেফ ৬টি ম্যাচে শুরু থেকেই মাঠে নামতে পেরেছিলেন তিনি। চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে স্রেফ চারটি ম্যাচে বদলি হিসেবে মাঠে নেমেছিলেন তিনি। পরে গত মাসের শেষ দিকে ধারে তিনি যোগ দেন ওয়েস্ট হ্যামে। 

নতুন ক্লাবে নাম লিখিয়ে ২৮ বছর বয়সী মিডফিল্ডার বলেন, গুয়ার্দিওলার ওই মন্তব্যে তার আত্মবিশ্বাসে বড় চোট লেগেছিল। 

সেই মন্তব্য নিয়েই সোমবার সংবাদ সম্মেলনে আবার মুখ খুললেন গুয়ার্দিওলা। 

“হ্যাঁ, আমি দুঃখিত… তার কাছে ক্ষমা প্রার্থনা করছি। তার সঙ্গে কথা বলেছিলাম আমি (মন্তব্যটি করার আগে)। দলের সঙ্গে কথা না বলে বা এই ক্ষেত্রে সংশ্লিষ্ট ফুটবলারের সঙ্গে কথা না বলে এখানে কিছুই বলি না আমি।” 

এই মাসের শুরুতে ওয়েস্ট হ্যামে অভিষেক হয় ফিলিপ্সের। প্রথম ম্যাচে তার একটি ভুলেই গোল হজম করে ড্র করে দল। তবে নতুন ক্লাবে নিয়মিত খেলে ইংল্যান্ডের ইউরো দলে জায়গা করে নেবেন বলে আশার কথা বলেছিলেন তিনি। 

ইংলিশ প্রিমিয়ার লিগে মঙ্গলবার ব্রেন্টফোর্ডের বিপক্ষে খেলবে গুয়ার্দিওলার ম্যানচেস্টার সিটি।