‘ব্রাজিলের কোচ হিসেবে দারুণ মানিয়ে যাবেন আনচেলত্তি’

ভিনিসিউস জুনিয়রের মতে, ব্রাজিল জাতীয় দলের কোচ হিসেবে সেরা পছন্দ হতে পারেন আনচেলত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2023, 07:19 AM
Updated : 24 March 2023, 07:19 AM

ব্রাজিলের ফুটবলে এখন সবচেয়ে আলোচিত নাম কার্লো আনচেলত্তি। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের ভবিষ্যৎ কোচ হিসেবে তার নামই শোনা যাচ্ছে জোরেসোরে। এতে সবচেয়ে বেশি অস্বস্তিতে আছেন রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ফুটবলাররা। রিয়ালের কোচ হিসেবে তারা হারাতে চান না আনচেলত্তিকে, আবার জাতীয় দলের কোচ হিসেবেও তাকে পেতে চান। সেই দোটানার কথা বললেন ভিনিসিউস জুনিয়রও। তবে তরুণ এই তুর্কি এটিও জানিয়ে রাখলেন, ব্রাজিলের কোচের দায়িত্বে একদম মানানসই হতে পারেন আনচেলত্তি।  

গত বিশ্বকাপের ব্যর্থতায় তিতে দায়িত্ব ছাড়ার পর থেকে নানা সময়ে ব্রাজিলের সম্ভাব্য কোচ হিসেবে আনচেলত্তির নাম শোনা গেছে। সাম্প্রতিক সময়ে তা জোরাল হয়েছে আরও। রিয়ালের সঙ্গে তার চুক্তি ২০২৩-২৪ মৌসুম পর্যন্ত। ব্রাজিলের ফুটবলারদের বেশ কজন গত কিছুদিনে প্রকাশ্যে কথা বলেছেন আনচেলত্তিকে নিয়ে, যেখানে ফুটে উঠেছে কোচ হিসেবে তাকে পাওয়ার তাড়না।

মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচের আগে বুহস্পতিবার সংবাদ সম্মেলনে ভিনিসিউস জুনিয়রকেও কথা বলতে হলো আনচেলত্তির কোচ হওয়ার সম্ভাবনা নিয়ে।

“আমার জন্য এটা নিয়ে কথা বলা কঠিন। কারণ, ব্রাজিল দলে তাকে কোচ হিসেবে পেলে আমি তাকে রিয়াল মাদ্রিদে হারাব, আর যদি রিয়াল মাদ্রিদেই তাকে পেতে থাকি তাহলে ব্রাজিলে পাব না।”

“আমার জীবনের সেরা কোচ আনচেলত্তি। তিনি আমাকে খুব পছন্দ করেন এবং আমিও, সম্পর্কটা পারস্পরিক। আমি বিশ্বাস করি, এখানেও (ব্রাজিল) তিনি দারুণ সহায়ক হবে, যেমনটি তিরি রিয়াল মাদ্রিদে।”

ভিনিসিউসের মতে, যে কোনো কোচের জন্যই এখনকার ব্রাজিল দলের দায়িত্ব পাওয়া হবে পরম কাঙ্ক্ষিত। তবে সবচেয়ে উপযুক্ত মনে করেন তিনি আনচেলত্তিকেই।

“আমাদের দলটা দারুণ প্রতিভাবান এবং সবার সঙ্গে সবার সম্পর্ক দারুণ। ড্রেসিং রুমে কোনো সমস্যাই নেই। এখানে তিনি (আনচেলত্তি) দারুণভাবে মানিয়ে যাবেন। আমার তো মনে হয়, এখানে আসতে তার ভালোই লাগবে।”

“আনচেলত্তিই সেরা, কারণ তিনি যেভাবে আমাকে এবং তরুণ ফুটবলারদের সামলান, খেলাটা নিয়ে তার বোধ যতটা এবং তিনি যেভাবে সবকিছু শেখান। ব্রাজিলিয়ান ফুটবলারদেরও তিনি খুব পছন্দ করেন। এমনকি গ্রেট রোনালদো নাজারিও তাকে নিয়ে অনেক কথা বলেন এবং আমাকে বলেছেন যে, তার জীবনেরও সেরা কোচ আনচেলত্তি। আমি সেটাই দেখি আনচেলত্তির সঙ্গে প্রতিদিন কাজ করে। এজন্যই তাকে সবাই এতটা শ্রদ্ধা করে।”

শনিবার মরক্কোর সঙ্গে প্রীতি ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল।