‘রিয়ালের প্রতি সম্মানে’ বার্সায় খেলবেন না ভালভেরদে

১৮ বছর বয়সে রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে দুই বছরের মধ্যে প্রথম সারিতে উঠে আসেন ফেদেরিকো ভালভেরদে। অল্প সময়ে নিজেকে চেনান সময়ের প্রতিভাবান মিডফিল্ডারদের একজন হিসেবে। যেখানে জীবনে এতকিছু পেয়েছেন, সেই দলের প্রতি মনে জন্ম নিয়েছে অগাধ শ্রদ্ধা। ভবিষ্যতে কখনও সুযোগ পেলেও বার্সেলোনায় যোগ দেবেন না বলে জানিয়ে দিলেন উরুগুয়ের ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2022, 12:58 PM
Updated : 17 March 2022, 12:58 PM

২০১৬ সালে উরুগুয়ের ক্লাব পেনারোল থেকে রিয়ালে যোগ দেন ভালভেরদে। ক্লাবে তার শুরুটা হয় যুব দলের হয়ে। সেখানে এক মৌসুম খেলার পর ধারে এক মৌসুম খেলেন স্প্যানিশ ক্লাব দেপোর্তিভো লা করুনায়।

২০১৮ সালে রিয়ালের মূল দলে যুক্ত হয়ে ভালভেরদে লা লিগা সহ জিতেছেন কয়েকটি শিরোপা। সময়ের পরিক্রমায় স্পেনের সফলতম দলটির তারকাসমৃদ্ধ মিডফিল্ডের গুরুত্বপূর্ণ সদস্যে পরিণত হয়েছেন তিনি।

স্প্যানিশ রেডিও অনুষ্ঠান ‘এল লারগুয়েরো’-এর সঙ্গে বৃহস্পতিবার এক আলাপচারিতায় রিয়ালের প্রতি তার অনুরাগের কথা জানাতে গিয়ে ২৩ বছর বয়সী এই ফুটবলার বলেন, ক্লাবটি তার জীবনের গল্প বদলে দিয়েছে।

“আমার কাছে রিয়াল মাদ্রিদ বিশেষ কিছু, তারা আমার জীবন বদলে দিয়েছে। আমি পেনারোল থেকে এসেছি, কিন্তু এখানে আসার পর থেকে জানতাম যে আমি বিশ্বের সেরা দলের জার্সি পরছি। এখানে প্রত্যাশার চাপ অনেক এবং দায়িত্বও বেশি, কিন্তু আমি এটা উপভোগ করি।”

“রিয়াল মাদ্রিদের প্রতি সম্মানের কারণে…আমি কখনোই বার্সেলোনার হয়ে খেলব না। যেই ক্লাবে আমার রুটিরুজির যোগান দেয়, যারা আমার জীবন পাল্টে দিয়েছে, আমাকে যে ভালবাসা দিয়েছে, সেই ক্লাবের প্রতি সম্মানের কারণে আমি বার্সেলোনায় যোগ দেব না।”

লা লিগায় নিজেদের পরবর্তী ম্যাচে আগামী রোববার ঘরের মাঠে বার্সেলোনার বিপক্ষে খেলবে রিয়াল।

২৮ ম্যাচে ২০ জয় ও ৬ ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে রিয়াল। দুইয়ে সেভিয়ার পয়েন্ট ৫৬।

২৭ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তিন নম্বর স্থানে আছে বার্সেলোনা।