রিকি পুসকে না খেলানোর ব্যাখ্যা বার্সা কোচের

চোটের কারণে অভিজ্ঞ অনেকেই আছেন মাঠের বাইরে। একাদশ সাজাতে যুব দল থেকে ডাকতে হচ্ছে অনেককে। সেখানে রিকি পুস প্রতিটা ম্যাচে স্কোয়াডে থেকেও খেলার সুযোগ পাচ্ছেন না। কেন খেলানো হচ্ছে না তাকে? বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান বললেন, আরও উন্নতি করতে হবে তরুণ এই স্প্যানিশ মিডফিল্ডারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2021, 05:21 PM
Updated : 19 Sept 2021, 05:21 PM

চলতি মৌসুমে লা লিগায় বার্সেলোনার প্রথম তিন ম্যাচের স্কোয়াডে ছিলেন ২২ বছর বয়সী এই ফুটবলার। ছিলেন চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৩-০ গোলে হারা ম্যাচের স্কোয়াডেও। কিন্তু এখনও মাঠে নামার সুযোগ পাননি তিনি।

কাম্প নউয়ে বাংলাদেশ সময় সোমবার রাত ১টায় লিগ ম্যাচে গ্রানাদার মুখোমুখি হবে বার্সেলোনা। আগের দিন সংবাদ সম্মেলনে পুসকে না খেলানোর কারণ ব্যাখ্যা করেন কুমান।

“তার অনেক দিকে উন্নতি করতে হবে। অন্য যেকোনো তরুণ খেলোয়াড়ের মতো কঠোর পরিশ্রম করতে হবে তাকে।”

“ওই দিন (চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে) সে ওয়ার্ম আপ করেছিল, কারণ তার বদলি নামার সম্ভাবনা ছিল। কিন্তু জর্দি আলবার চোটের কারণে অন্য কাউকে নামাতে হয়েছিল।”

আনসু ফাতি, আলেহান্দ্রো বালদের মতো তরুণ খেলোয়াড়ে মুগ্ধ বার্সেলোনার ডাচ কোচ। বলেন, তরুণদের খেলাতে ভয় পান না তিনি।

“তরুণ খেলোয়াড়দের দিয়ে ম্যাচ শুরু করতে আমি মোটেও ভয় পাই না, কিন্তু এই মুহূর্তে তাদের ছয় জনকে খেলানো ভালো হবে না।”

“যদিও তারা দলে থাকবে এবং খেলার সুযোগ পাবে। তারা কখন বেশি সময় খেলবে, তা বলা কঠিন। তাদের সঙ্গে কাজ করতে হবে। যদি পেদ্রির মতো খেলোয়াড়ের কথা বলেন, তাকে শুরু করতে হবে।”

গত মৌসুমে মোট ৫৯৩ মিনিট খেলেছিলেন পুস। ২০১৮-১৯ মৌসুমে মূল দলে সুযোগ পাওয়ার পর থেকে প্রতিটা দলবদলের মৌসুমে তাকে ধারে অন্য কোথাও পাঠানোর সম্ভাবনা উড়িয়ে দিয়েছে কাতালান ক্লাবটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক