হলান্ডকে কেনার সামর্থ্য নেই বায়ার্নের

বিশ্বজুড়েই ক্রীড়াঙ্গনের আর্থিক ভিত নাড়িয়ে দিয়েছে কোভিড মহামারী। বায়ার্ন মিউনিখের মতো ক্লাবও হিমশিম খাচ্ছে সেই ধাক্কা সামলাতে। সেটি প্রভাব ফেলছে ক্লাবের ট্রান্সফার পরিকল্পনায়ও। জার্মানির সফলতম ক্লাবের পরবর্তী প্রধান নির্বাহী অলিভার কান খোলামেলাই জানিয়ে দিলেন, বরুশিয়া ডর্টমুন্ডের আলোচিত তরুণ ফরোয়ার্ড আর্লিং হলান্ডকে দলে নেওয়ার চিন্তাও করছেন না তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2021, 11:24 AM
Updated : 13 May 2021, 11:24 AM

এই সময়ের বিশ্ব ফুটবলের তরুণ সেনসেশনদের একজন হলান্ড। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে বরুশিয়ার হয়ে ৩৭ গোল করেছেন ২০ বছর বয়সী এই ফরোয়ার্ড, অ্যাসিস্ট করেছেন ১১টি।

নরওয়ের এই তারকার প্রতি বিশ্বের শীর্ষ ক্লাবগুলির বেশ কয়েকটির আগ্রহের খবরও এসেছে নানা সময়ে। তার এজেন্ট মিনো রাইওলা আলোচনা করে বেড়াচ্ছেন বিভিন্ন ক্লাবের কর্তাদের সঙ্গে।

তবে সেই লড়াইয়ে যে বায়ার্ন নেই, অলিভার কান তা পরিষ্কার করে দিলেন জার্মান প্রত্রিকা বিল্ডকে।

“দুঃখিত, কিন্তু যারা এটা নিয়ে কথা বলছে (হলান্ডের প্রতি বায়ার্নের আগ্রহ), তারা এখনও পরিস্থিতি বুঝতে পারেননি। সম্ভাব্য ১০ কোটি ইউরোর ট্রান্সফার এই মুহুর্তে নিশ্চিতভাবে বায়ার্নের চিন্তারও বাইরে।”

ক্লাবের আর্থিক অবস্থার পাশাপাশি হলান্ডকে পেতে বায়ার্নের মরিয়া না হওয়ার আরেকটি কারণ রবের্ত লেভানদোভস্কির অসাধারণ ফর্ম। অপ্রতিরোধ্য গতিতে ছুটে চলা ৩২ বছর বয়সী এই স্ট্রাইকার চলতি মৌসুমে লিগে ৩৯ গোল করে ফেলেছেন। ১৯৭১-৭২ মৌসুমে গড়া জার্ড মুলারের ৪০ গোলের রেকর্ড ছোঁয়া ও ভাঙার অপেক্ষায় তিনি। ম্যাচ বাকি আছে আরও দুটি।

কান বললেন, লেভানদোভস্কির এমন পারফরম্যান্স ক্লাবকে নির্ভার রাখছে।

“রবের্তোর এখনও দুই বছরের চুক্তি আছে এখানে। তার পারফরম্যান্স নিয়ে প্রশ্ন নেই। এই পর্যায়ে পারফরম্যান্স সে আরও কয়েক বছর ধরে রাখতে পারবে। সেটিই হলান্ডকে নিয়ে না ভাবার যথেষ্ট কারণ।”