ফাতির বাইআউট ক্লজ ৪০ কোটি ইউরো

আনুষ্ঠানিকভাবে বার্সেলোনার মূল দলের সদস্য হলেন তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি। পূর্ব ঘোষণা অনুযায়ী, তার বাইআউট ক্লজ ১৭ কোটি থেকে বেড়ে হয়েছে ৪০ কোটি ইউরো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2020, 04:12 PM
Updated : 23 Sept 2020, 04:12 PM

নতুন মৌসুমে ১৭ বছর বয়সী এই ফুটবলারকে ২২ নম্বর জার্সিতে দেখা যাবে বলে বুধবার এক বিবৃতিতে জানায় কাম্প নউয়ের দলটি। যে জার্সিতে এর আগে খেলেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড হাভিয়ের সাভিওলা, ফরাসি ডিফেন্ডার এরিক আবিদাল, ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেসরা। সবশেষ এই জার্সিতে খেলেছেন চলতি সপ্তাহেই ইন্টার মিলানে যোগ দেওয়া আর্তুরো ভিদাল।

গত ডিসেম্বরে ফাতির সঙ্গে ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত চুক্তির ঘোষণা দিয়েছিল বার্সেলোনা। তখন বলা হয়েছিল, অফিসিয়ালি তিনি মূল দলের খেলোয়াড় হলে বাইআউট ক্লজ বাড়িয়ে ৪০ কোটি ইউরো করা হবে।

গত মৌসুমের শুরু থেকে মূল দলে খেলা ফাতি নতুন মৌসুমেও মূল দলের সঙ্গে অনুশীলন করছেন। গত বছর অভিষেকের পর বেশ কয়েকটি রেকর্ড গড়েছেন তিনি; লা লিগায় কাতালান দলটির ইতিহাসে সবচেয়ে কম বয়সে গোলের কীর্তি গড়ার পর চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে কম বয়সে গোলের রেকর্ড গড়েন এই স্প্যানিয়ার্ড।

চোটের কারণে ক্লাবের দুটি প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচে খেলতে পারেননি ফাতি। তবে এলচের বিপক্ষে জুয়ান গাম্পের ট্রফিতে ছিলেন শুরুর একাদশে।

আগামী রোববার লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন মৌসুম শুরু করবে বার্সেলোনা। এই দলের বিপক্ষেই গত লিগ আসরের শেষ ভাগে ৪-১ ব্যবধানে জয় পাওয়া ম্যাচে ক্লাবের ৯ হাজারতম প্রতিযোগিতামূলক গোলটি করেছিলেন ফাতি।