আর্সেনালকে হারিয়ে দিল শেফিল্ড ইউনাইটেড

লিভারপুলের বিপক্ষে দারুণ লড়াই করেও শেষ দিকে নিজেদের ভুলে হারতে হয়েছিল। এবার আর কোনো ভুল করেনি শেফিল্ড ইউনাইটেড। প্রথমার্ধে এগিয়ে যাওয়া দলটি ম্যাচ জুড়ে রক্ষণ জমাট রেখে অসাধারণ এক জয় পেয়েছে। হারিয়ে দিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম পরাশক্তি আর্সেনালকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2019, 09:00 PM
Updated : 21 Oct 2019, 09:25 PM

ঘরের মাঠে সোমবার রাতে উনাই এমেরির দলকে ১-০ গোলে হারিয়েছে এক দশক পর ইংলিশ প্রিমিয়ার লিগে ফেরা শেফিল্ড ইউনাইটেড।
 
গত মাসের শেষ সপ্তাহে লিভারপুলের বিপক্ষে ৭০ মিনিট পর্যন্ত জাল অক্ষত রেখে গোলরক্ষকের ভুলে একমাত্র গোলটি খেয়েছিল শেফিল্ড।
 
এ ম্যাচেও বল দখলে পিছিয়ে ছিল তারা। তবে ম্যাচে প্রথম সুযোগ পেয়েই এগিয়ে যায় দলটি। ৩০তম মিনিটে সতীর্থের হেডে বল গোলমুখে পেয়ে ডান পায়ের টোকায় জালে ঠেলে দেন ফরাসি ফরোয়ার্ড লিস মুসে।
 
শেফিল্ডের জমাট রক্ষণ ভাঙতে না পেরে বিরতির আগে দূরপাল্লার শটে চেষ্টা করেন আর্সেনাল অধিনায়ক গ্রানিত জাকা। তবে দারুণভাবে সেটা ঠেকিয়ে দেন গোলরক্ষক।
 
দ্বিতীয়ার্ধে আরও বেশি সময় বল দখলে রেখে আক্রমণে ওঠার চেষ্টায় থাকে আর্সেনাল। নিশ্চিত না হলেও কয়েকবার সুযোগ তৈরি করেছিল তারা; কিন্তু কাঙ্ক্ষিত সমতাসূচক গোলের দেখা আর মেলেনি।
 
৯ ম্যাচে চার জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আর্সেনাল। তৃতীয় জয়ের দেখা পাওয়া শেফিল্ড ইউনাইটেড ১২ পয়েন্ট নিয়ে আছে নবম স্থানে।

ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে রোববার ১-১ গোলে ড্র করা লিভারপুল আট জয় ও এক ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। ৬ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি।
 
লেস্টার সিটি ও চেলসির পয়েন্ট সমান ১৭ করে। তবে গোল ব্যবধানে এগিয়ে তিন নম্বরে আছে লেস্টার।
 
১৪ নম্বরে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ১০।