গোল্ডেন শু জয়ের কৃতিত্ব সতীর্থদের দিলেন মেসি

সবকিছু ঠিক ছিল আগে থেকেই। বাকি ছিল কেবল আনুষ্ঠানিকতা। এবার সেটাও হয়ে গেল। ২০১৮-১৯ মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সবচেয়ে বেশি গোল করায় লিওনেল মেসির হাতে তুলে দেওয়া হলো ইউরোপিয়ান গোল্ডেন শু পুরস্কার। টানা তৃতীয় ও সব মিলে রেকর্ড ষষ্ঠ বারের মতো এই পুরস্কার পাওয়ার পর সাফল্যের পুরো কৃতিত্ব সতীর্থদের দিলেন বার্সেলোনা অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2019, 04:10 PM
Updated : 17 Oct 2019, 10:06 AM

বার্সেলোনায় বুধবার জমকালো অনুষ্ঠানে সপরিবারে হাজির ছিলেন মেসি।

গত লা লিগায় ৩৪ ম্যাচে ৩৬ গোল করেন মেসি। সতীর্থদের দিয়েও ১৩টি গোল করান আর্জেন্টাইন এই তারকা। গোল্ডেন শু জয়ের দৌড়ে ৩২ গোল করে মেসির নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।

১৯৬৮ সালে পুরস্কারটি দেওয়া শুরুর পর থেকে এই প্রথম টানা তিনবার তা জয়ের অনন্য কীর্তি গড়লেন ৩২ বছর বয়সী মেসি। এর আগে ২০০৯-১০, ২০১১-১২ ও ২০১২-১৩ মৌসুমে পুরস্কারটি জিতেছিলেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ চারবার পুরস্কারটি জিতেছেন পর্তুগিজ তারকা ক্রিস্তিয়ানো রোনালদো।

পুরস্কার হাতে নিয়ে মেসি বলেন, “আমার দল ও সতীর্থদের ছাড়া আমি একবারও এই পুরস্কার জিততে পারতাম না। এই স্বীকৃতি দলের সবার।"

গত মৌসুমে লা লিগা জিতেছিলেন মেসি। কোপা দেল রের ফাইনালে উঠেও শিরোপা জেতা হয়নি। চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিতে হয়েছিল সেমি-ফাইনাল থেকে। চ্যাম্পিয়ন্স লিগ 'বিশেষ কিছু' হলেও লা লিগা আরও বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করেন রেকর্ড ছয় বারের ফিফা বর্ষসেরা। কারণটাও জানান তিনি।

“চ্যাম্পিয়ন্স লিগ হলো বিশেষ কিছু এবং আমরা সবাই এটা জিততে চাই। তবে আমরা সচেতন যে, লা লিগা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।”

“লা লিগা আপনাকে চ্যাম্পিয়ন্স লিগ ও কোপা দেল রের কাছে যেতে সাহায্য করতে পারে। লা লিগায় ভালো না করে চ্যাম্পিয়ন্স লিগে লড়াই করাটা খুব কঠিন। ... বার্সেলোনার সবসময় লক্ষ্য সবকিছুই জয়ের দিকে।"

চলতি মৌসুমে ৮ ম্যাচে ৫ জয় ও ২ হারে ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে বার্সেলোনা। ২ পয়েন্ট এগিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।