ম্যানইউকে নিয়ে বার্সাকে সতর্ক করলেন পিকে

চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে প্রথম লেগে হারের পর ঘুরে দাঁড়িয়ে শেষ আটে জায়গা করে নেওয়া ম্যানচেস্টার ইউনাইটেডকে নিয়ে সতীর্থদের সতর্ক করেছেন বার্সেলোনার অভিজ্ঞ ডিফেন্ডার জেরার্দ পিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2019, 10:33 AM
Updated : 10 April 2019, 10:33 AM

বুধবার বাংলাদেশ সময় রাত একটায় প্রতিযোগিতার শেষ আটের প্রথম লেগে ওল্ড ট্র্যাফোর্ডে ইউনাইটেডের মুখোমুখি হবে পাঁচবারের চ্যাম্পিয়ন বার্সেলোনা। ১৬ এপ্রিল কাম্প নউয়ে হবে ফিরতি পর্ব।

ঘরের মাঠে ২-০ গোলে হারের পর পিএসজির মাঠে দারুণ নাটকীয়তায় ভরা ফিরতি পর্বে ৩-১ গোলে জিতে কোয়ার্টার-ফাইনালে ওঠে ইউনাইটেড। দুই লেগ মিলে ৩-৩ সমতার পর অ্যাওয়ে গোলে এগিয়ে ছিল উলে গুনার সুলশারের দল। আর শেষ ষোলোয় প্রথম লেগে লিওঁর মাঠে গোলশূন্য ড্রয়ের পর ফিরতি পর্বে ৫-১ গোলে জিতে শেষ আটে জায়গা করে নেয় এরনেস্তো ভালভেরদের বার্সেলোনা।

ক্যারিয়ারের শুরুতে চার বছর ইউনাইটেডে কাটানো পিকে ২০০৮ সালে ওল্ড ট্র্যাফোর্ড থেকে যোগ দেন কাম্প নউয়ে। প্রায় এগারো বছর পর আবারও ইউনাইটেডের মাঠে নামার আগে সাবেক ক্লাবের সামর্থ্যকে সমীহ করছেন তিনি। 

“আমি মনে করি, পিএসজির বিপক্ষে ম্যাচটা ছিল দারুণ একটা উদাহরণ। আমি মনে করি, প্রথম লেগে ওল্ড ট্র্যাফোর্ডে পিএসজি তুলনামূলক ভালো খেলেছিল। বিরতির পর তারা গোল করল এবং আরও বেশি গোলও করতে পারত।”

“তাদের অসাধারণ একটা ইতিহাস আছে। আর প্যারিসে তারা সেটা দেখিয়েছে।… এটা আমাদের জন্য দারুণ একটা উদাহরণ। আমাদের প্রথম মিনিট থেকে শেষ পর্যন্ত সতর্ক থাকতে হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক