মিলানকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের প্রস্তুতি সারতে চান আল্লেগ্রি

গত কয়েক বছরে সেরি আ ও ইতালিয়ান কাপের শিরোপা জিতলেও ইতালিয়ান সুপার কাপে সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি ইউভেন্তুস। এবার এসি মিলানকে হারিয়ে শিরোপা জিতে চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বের প্রস্তুতি সারতে চান কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2019, 02:23 PM
Updated : 16 Jan 2019, 02:23 PM

সৌদি আরবের জেদ্দায় বুধবার বাংলাদেশ সময় রাত সাড়ে এগারোটায় ইতালিয়ান সুপার কাপের সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ড একার করে নেওয়ার লক্ষ্যে মাঠে নামবে ইউভেন্তুস ও এসি মিলান। এখন পর্যন্ত সমান সাতবার করে প্রতিযোগিতাটির শিরোপা ঘরে তুলেছে দল দুটি।

গতবার লাৎসিওর কাছে ৩-২ গোলে হেরেছিল ইউভেন্তুস। আর ২০১৬ সালে টাইব্রেকারে হেরেছিল এসি মিলানের কাছে।

সব প্রতিযোগিতা মিলিয়ে অবশ্য দুই দলের শেষ পাঁচ দেখায় প্রতিটিতেই জিতেছে ইউভেন্তুস। চলতি মৌসুমে এখন পর্যন্ত সেরি আয় পয়েন্ট তালিকার শীর্ষে থাকা ইউভেন্তুসের সংগ্রহ ৫৩ পয়েন্ট। ২২ পয়েন্ট পিছিয়ে পাঁচে আছে জেন্নারো গাত্তুসোর দল। তবে এসব পরিসংখ্যানের ভিত্তিতে প্রতিপক্ষকে পিছিয়ে রাখতে রাজি নন আল্লেগ্রি।

“নাপোলি ও মিলানের কাছে আমাদের হারের কারণ বুঝতে পারাটা কঠিন। আশা করি, আগামীকাল (বুধবার) ভিন্ন কিছু হবে এবং আমরা যেন আরও মনোযোগী হতে পারি।”

“সেরি আয় এসি মিলানের সঙ্গে আমাদের পয়েন্ট ব্যবধান ২২। কিন্তু এখানে তার কোনো ভূমিকা নেই। আর এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ একটা পরীক্ষা হবে। আমাদের অবশ্যই বুঝতে হবে যে এক ম্যাচের প্রতিযোগিতা লিগের পরিস্থিতির চেয়ে ভিন্ন।”

“মূল আশা যেন আমরা অতিরিক্ত সময়ে না যাই, ৯০ মিনিটেই শেষ করতে চাই আমরা। এটা চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বের প্রস্তুতির জন্য ভালো অনুশীলন হবে।”

ফেব্রুয়ারিতে চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হবে ইউভেন্তুস। মার্চে হবে ফিরতি পর্ব।